Breaking News
Home / খেলার খবর / ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা: অনেক নতুন মুখ

ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা: অনেক নতুন মুখ

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারত এবং ইংল্যান্ডের মাঝে ৩ জুলাই থেকে টুর্নামেন্ট শুরু হতে চলেছে। ভারতীয় বোর্ড দল ঘোষণা করে দিল। এই দল থেকে বাদ পড়লেন অজিঙ্কা রাহানে। ফলে নতুন যুবক মুখদের এবার নিয়ে আসা হয়েছে দলে।
ভারতীয় দল ইংল্যান্ড পা দিয়েই ৩ জুলাই টি২০ দিয়ে শুরু করবে তাদের সফর। তিনটি টি২০ ম্যাচের সিরিজ হবে। টি২০ দলে উমেশ যাদব, ওয়াসিংটন সুন্দর এবং সিদ্ধার্থ কল যায়গা করে নিয়েছেন। অন্যদিকে খারাপ পারফরমেন্সের জেরে দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাড এবং আক্সার প্যাটেল।
১৬ সদস্যের ভারতীয় টি২০ দল: বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিষ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াসিংটন সুন্দর, ভূবেনশ্বর কুমার, জাসপ্রিত বুমরা, উমেশ যাদব, সিদ্ধার্থ কল।
বিরাট কোহলি
ইংল্যান্ডের সাথে ১২ জুলাই থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এই দলে প্রত্যাশিত ভাবে সুযোগ করে দেওয়া হয়েছে লোকেশ রাহুল, রাইডু এবং সিদ্ধার্থ কলকে। মানিষ পান্ডে, কেদার যাদব এবং মোহাম্মদ শামি বাদ পড়েছেন দল থেকে।
ইংল্যান্ডে ভারতীয় দল
১৬ সদস্যের ভারতীয় ওয়ানডে দল: বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াসিংটন সুন্দর, ভূবেনশ্বর কুমার, জাসপ্রিত বুমরা, উমেশ যাদব, সিদ্ধার্থ কল।
বিশেষজ্ঞদের মতে অভিজ্ঞ এবং নতুন মুখের সমন্বয়ে একটি ব্যালান্স দল গঠন করা হয়েছে। যদিও কেউ কেউ মনে করেন এই দলে রিষভ পান্তের যায়গা পাওয়া উচিত ছিল। কারণ রিষভ পান্ত ক্রিকেট ক্যারিয়ারের সেরা সময় পার করেছেন আইপিএল-এ।
এই ব্যাপারে রিষভ পান্তের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
ভারত বনাম ইংল্যান্ড
ভারতীয় ক্রিকেট ভক্তরা মুখিয়ে আছে এই ইংল্যান্ড সফর নিয়ে। ভারত কি পারবে পূর্বের ইতিহাস পিছনে ফেলে ইংল্যান্ডকে জবাব দিতে। আর এই সফরে ভালো কিছু করতে হলে অবশ্যাই অনঅভিজ্ঞ ক্রিকেটারদের ভালো পারফরমেন্স করে দেখাতেই হবে। যদিও অনেকটাই নির্ভর করছে ভারতীয় দলের অধিনায়ক এবং বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলির ওপর। সাথে অপেনিং জুটি রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানকে ব্যাটে ঝড় তুলতে হবে।
Read More: বিশ্বকাপ ফুটবল ফাইনালে যিনি প্রথম হ্যাট্রিক করেন

Check Also

শেওয়াগ বললেন দলে একে না নিলে ৫-০ তে হারতে হবে ভারতকে

খেলার খবর: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট লর্ডসের মাঠে খেলা …