Breaking News
Home / খেলার খবর / মেসির পাশে সুণীল ছেত্রীর নাম : ভারতীয় ফুটবলে স্বর্ণযুগের কি শুরু?

মেসির পাশে সুণীল ছেত্রীর নাম : ভারতীয় ফুটবলে স্বর্ণযুগের কি শুরু?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ফুটবল দলের অধিনায়ক এবং স্টার প্লেয়ার সুণীল ছেত্রী রবিবার ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনাল ম্যাচে অবিশ্বাস্য খেলা দেখান। সুণীল ছেত্রী ফাইনাল ম্যাচে কেনিয়ার বিরুদ্ধে দুটি গোল করেন। ভারতকে ইন্টারকন্টিনেন্টাল জিততে সাহায্য করেন। দু গোল করার ফলে এলএম১০ অর্থাৎ লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন। এর আগে মেসি ৬৪ টি গোল করেছিলেন।
সুণীল ছেত্রী
ফাইনাল ম্যাচে দুটি গোলই সুণীল খেলার প্রথম ৪৫ মিনিটেই করে ফেলেন। ফলে কেনিয়া ২-০ গোলে হেরে যায় ম্যাচটি।
বর্তমান প্লেয়ারদের মধ্যে মেসি এবং সুণীল ছেত্রী আন্তর্জাতিক সর্বোচ্চ গোল করার তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। যারা বর্তমানে সক্রিয়ভাবে ফুটবল খেলছেন তাদের মধ্যে এক নম্বর স্থানটি পর্তুগালের বিখ্যাত ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামে। তিনি ১৫০ আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ৮১ টি গোল করেন।
যদিও মেসি এবং সুণীল ছেত্রী সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে ২১তম স্থানটি দখল করে আছেন। সর্বকালিন এই রেকর্ডের এক নম্বরে আছেন ইরানের আলি দাই ১৪৯ ম্যাচে ১০৯ টি গোল করেন। সর্বকালিন এই রেকর্ডের তিন নম্বর স্থানটি দখল করে আছেন পর্তুগালের রোনাল্ডো।
সুনিল
মজার ব্যাপার হলো সর্বোচ্চ এই গোলদাতাদের মধ্যে আইভরি কোস্টের দিদিয়ার দ্রোগবা এবং কোলকাতায় খেলে যাওয়া রবি কিন সুণীল ছেত্রী এবং মেসির ঠিক উপরে অবস্থান করছেন।
ভারতের হয়ে ১০০ টি ম্যাচ সুণীল ছেত্রী বাদে বাইচুং ভুটিয়া খেলেছেন।
৩৩ বছরের সুণীল ছেত্রী ইন্টারকন্টিনেন্টাল কাপে চাইনিজ তাইপেকে ৫-০ গোলে হারিয়ে দেন। সেই ম্যাচে সুণীল তিন গোল করেন। সেদিন স্টেডিয়ামে মাত্র ২৫৬৯ দর্শক উপস্থিত ছিলেন। দর্শক কম থাকার জন্য সুনীল খুব কষ্ট পেয়েছিলেন এবং তিনি তার ট্যুইটার একাউন্ট থেকে ভারতীয়দের উদ্দেশ্যে স্টেডিয়ামে বেশি পরিমানে দর্শক সংখ্যা বাড়ানোর জন্য একটি আবেদন করেন। তিনি বলেন, ‘আপনারা আমাদের গালি দেন, সমালোচনা করেন কিন্তু ভারতীয় ফুটবল টিমের খেলা দেখতে স্টেডিয়ামে উপস্থিত হোন।
তিনি আরও বলেন, যদি মাঠে দর্শক উপস্থিত থাকে তবে তার দলের প্লেয়ারদের উৎসাহ বাড়ে এবং দলের প্রত্যেক সদস্য মাঠে আরো ভালো পারফরমেন্স দিতে পারবে। সুনীলের এই বক্তব্যকে ভারতীয় ক্রিকেট দলের আধিনায়ক এবং অন্য ক্রিকেটাররাও সমর্থন করেন।
সুনীল ছেত্রীর আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ২০০২ সালে হয়। তিনি মাত্র ১৭ বছর বয়সে মোহনবাগানে যোগ দেন। সুণীল ২০০২, ২০১১, ২০১৩ এবং ২০১৪ সালে এআইএফএফ দ্বার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন।
আরও পড়ুন: ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা: অনেক নতুন মুখ

Check Also

অস্ট্রেলিয়া পাকিস্তান

পাকিস্তানের জয় নিশ্চিত হওয়ার পরেও ড্র করতে সক্ষম হলো অস্ট্রেলিয়া: অস্ট্রলিয়ার নায়ক

সবার খবর, স্পোর্টস ডেস্ক: দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *