Breaking News
Home / খেলার খবর / ভারতীয় কোচ রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড়ের বেতন শুনলে চমকে উঠবেন

ভারতীয় কোচ রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড়ের বেতন শুনলে চমকে উঠবেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ভারপ্রাপ্ত কোচ রবি শাস্ত্রী এবং ভারতীয় ‘এ’ দলের দলের কোচ রাহুল দ্রাবিড়ের বকেয়া বেতন পরিশোধ করেছেন। ভারতীয় ক্রিকেট টিম যার অধিনায়কত্ব বিরাট কোহলি করছেন তার প্রধান কোচ রবি শাস্ত্রী প্রায় এক বছর যাবৎ বিরাটদেরকে কোচিং দিয়ে আসছেন। অন্যদিকে ভারতীয় ‘এ’ দলের সাথে সাথে অনুর্ধ্ব ১৯ দলকেও কচিং দিয়ে আসছেন প্রাক্তন নির্ভর যোগ্য ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। যাকে আমরা ‘দ্য ওয়াল’ নামে চিনি। দুজনেই ভারতীয় দলকে যেমন ম্যাচ জিততে সাহায্য করতেন ঠিক তেমনই কোচিং-এর দায়িত্বও খুব ভালো ভাবে সামলাচ্ছেন। দুজনের কোচিংয়ে দলও খুব ভালো প্রদর্শন করছে। তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রাহুল দ্রাবিড় এবং রবি শাস্ত্রীর বেতন অনেকটাই বাড়িয়ে দিয়েছেন।
ভারতীয় কোচ
উল্লেখ থাকে যে, রবি শাস্ত্রী অনিল কুম্বলের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির জুটি ভারতীয় ক্রিকেটকে অনেক উপরে নিয়ে গেছেন।
রাহুল দ্রাবিড়ের বুদ্ধিমত্তা এই বছরের শুরুর দিকে ভারতীয় দলকে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে সাহায্য করে। যা বিশষজ্ঞদের বিশেষ নজর কেড়ে ছিল। এখন তিনি ইংল্যান্ড সফর রত ভারতীয় ‘এ’ দলকে কোচিং দিচ্ছেন। ক্রিকেট প্রেমীরা এবারও ভালো কিছু করবে দল তার ব্যাপারে নিশ্চিত।
রাহুল দ্রাবিড়
বিসিসিআই দুই টিমের প্রধান কোচ রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের বেতন নিজেস্ব ওয়েব সাইটে প্রকাশ করেছে। শাস্ত্রীকে 18 এপ্রিল থেকে 17 জুলাই পর্যন্ত 1.89 কোটি টাকা প্রদান করা হয়েছে, যার অর্থ হচ্ছে শাস্ত্রীর বেতন এক মাসে প্রায় 63 লাখ টাকা, যা তাকে কোচদের দেওয়া বেতন থেকে এগিয়ে রাখে।
কোচ
রাহুল দ্রাবিড়কেও মার্চ মাসের 40.5 লক্ষ টাকা বকেয়া বেতন দেওয়া হয় বলে উল্লেখ করা হয়েছে। কোনো সন্দেহ নেই এই ব্যাপারে যে উভয়কেই অনেক বেতন দেয়া হচ্ছে। যখন দ্রাবিড়ের চুক্তির মেয়াদ বাড়ানো হয় তখন তার বেতন 100 শতাংশ বৃদ্ধি পেয়েছিল।
বর্তমান সময়ে ভারতীয় দল খুব ভালো পারফরমেন্স করছে বলে তাদের কাজের তুলনায় এই মজুরী দেওয়াও সঠিক বলে অনেকে মনে করছে। আপনারা কি মনে করছেন বন্ধুরা? লিখে জানান আপনার মূল্যবান মতামত।
আরও পড়ুন: ২০২৬ ফুটবল বিশ্বকাপ শুরুর আগেই ইতিহাস রচনা

Check Also

নাইট রাইডার্স

তৃতীয় বারের মতো খেতাব জিতে নিল নাইট রাইডার্স। শাহরুখের মুখে চওড়া হাসি

খেলার খবর: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল খেলা ছিল ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওই ফাইনাল ম্যাচটিতে ট্রিনবাগো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *