Breaking News
Home / জাতীয় / আসছে নতুন স্যাটেলাইট এসইএস-১২: ৫০০+ ডিটিএইচ পে চ্যানেল দেখতে পাবেন একদম ফ্রিতে

আসছে নতুন স্যাটেলাইট এসইএস-১২: ৫০০+ ডিটিএইচ পে চ্যানেল দেখতে পাবেন একদম ফ্রিতে

সবার খবর, ওয়েব ডেস্ক: আপনারা নিশ্চয় কিছুদিন আগে সংবাদে শুনেছেন যে ভারত সহ কিছু বড়ো দেশে একটি স্যাটেলাইট লঞ্চ হতে চলেছে যার নাম এসইএস-১২। যাতে আপনারা শুরুতে ৫০০+ডিটিএইচ পে চ্যানেল দেখতে পাবেন একদম ফ্রিতে। অন্য এক খবর মোতাবেক প্রায় ১০০০ ডিটিএইচ চ্যানেলও দেখতে পাওয়া যেতে পারে দুবছর ফ্রিতে। এই স্যাটেলাইট লঞ্চ হওয়ার সাথে সাথে ভারতের গ্রাহকরা সুবিধা পাবে টিভি দেখার কারণ প্রত্যেক গ্রাহকই চাই জিওর মতো ফ্রিতে সার্ভিস পেতে। আর সেই সুবিধা নিয়ে আসছে এসইএস-১২ স্যাটেলাইট।
ফ্রী চ্যানেল
এই স্যাটেলাইট পৃথিবীর এসইএস স্যাটেলাইটগুলির মধ্যে সব চাইতে বড়ো। ডিস টিভি যে স্যাটেলাইট ব্যবহার করে তা হচ্ছে এসইএস-৬। এসইএস-১২ লঞ্চ হওয়ার সাথে সাথে প্রায় ১৮ মিলিয়ান টিভি গ্রাহক পে চ্যানেল দেখতে পাবে বাড়িতে বসেই ভারত সহ অন্যান দেশে। গ্রাহকরা খুব উচ্চ মানের সিগন্যাল পাবে এই স্যাটেলাইট থেকে। এই স্যাটেলাইটের ওজন ৫৩০০ কেজি প্রায়।
পে চ্যানেল
এসইএস-১২ স্যাটেলাইট লঞ্চ হওয়ার খবর শুনে ভারতের সমস্ত ডিটিএইচ সার্ভিস প্রোভাইডার কোর্টের দ্বারস্ত হয়। ভারতে এই স্যাটেলাইট লঞ্চ না করে তার জন্যে। কিন্তু কোর্ট সরাসরি তাদের এই প্রস্তাব খারিজ করে দেই। কোর্ট বলে কেউ যদি তাদের সার্ভিস ফ্রিতে দিতে চাই তবে অন্যদের এতে আপত্তি করার কিছু নেই। কোর্ট আরও বলে, আপনারাও যদি ফ্রীতে স্যাটেলাইট চ্যানেল দেখাতে চান তবে দেখাতে পারেন এতে কারও আপত্তি করার কিছু থাকবে না। ২০১৯-এর শুরুর দিকে এইইএস-১২ স্যাটেলাইটের সুবিধা পেতে পারি বলে মনে করা হচ্ছে।
এসইএস
যখন জিও সার্ভিস ফ্রিতে দিবে বলে ঘোষণা করেছিল তখন ঠিক একই ভাবে অন্য কোম্পানিগুলো তাদের আপত্তির কথা জানিয়েছিল। আজ জিওর জন্যে খুব সস্তায় আমরা ডেটা এবং কলিংয়ের সুবিধা পাচ্ছি একথা সবার জানা।
আরও পড়ুন: প্রাকৃতিক দুর্যোগে ব্যাতিব্যাস্ত মায়ানমার: একই সাথে ভূমিধস এবং বন্যা

Check Also

সৎ পুলিশ অফিসার

ভারতের লেডি সিংঘাম আইপিএস অফিসার: মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় যাকে গ্রেপ্তার করেন

সবার খবর, ওয়েব ডেস্ক: কর্নাটকের সাহসী আইপিএস অফিসার-এর মধ্যে একজন ডি রুপা। আবার তিনি আলোচনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *