Breaking News
Home / খেলার খবর / শাহিদ আফ্রিদির ৪৭৬ টি ছক্কার রেকর্ড ভাঙতে চলেছেন এই ব্যাটসম্যান

শাহিদ আফ্রিদির ৪৭৬ টি ছক্কার রেকর্ড ভাঙতে চলেছেন এই ব্যাটসম্যান

সবার খবর,ওয়েব ডেস্ক: বন্ধুরা কেমন আছেন। আপনারা নিশ্চয় পাকিস্তানের ভয়ানক ব্যাটসম্যান শাহিদ আফ্রিদির ব্যাটিং দক্ষতা দেখেছেন। তার মোট রানের বেশির ভাগ অংশ জুড়েই থাকতো ছক্কা এবং চার। তাই দর্শকরাও বেশ উপভোগ করতেন সেই মারাকাটি ব্যাটিং। প্রথম ৩৭ বলে শতরান করেন তিনিই। যা দেখার পর বিশ্বের সকল ক্রিকেটপ্রেমি মানুষ অবাক হয়েছিলেন। সকলে বিস্ময় প্রকাশ করেছিলেন সেদিন।
শাহিদ আফ্রিদি
কিন্তু আফ্রিদি বেশিক্ষণ ক্রিজে টিকতে পারতো না এটাও ছিল তার বড়ো দোষ। যা পাকিস্তান ক্রিকেট দলকে অনেক সময় বিপদে ঠেলে দিত। কিন্তু সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড ঠিক তার নামের পাশে বসিয়ে নিতে সক্ষম হয়েছেন তিনি।
রোহিত শর্মা
শাহিদ আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ মোট ৪৭৬ টি ছক্কা হাকিয়েছেন। এত দিন এই রেকর্ডের ধারের কাছেও কেউ ছিলনা কিন্তু আজ মনে হচ্ছে তার রেকর্ড ভেঙে দিতে পারে ওয়েস্ট ইন্ডিজের আর এক ভয়ানক ব্যাটসম্যান ক্রিস গেইল। এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান মোট ৪৬৮ টি ছক্কা মারেন তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে। তৃতীয় নম্বর স্থানে অবস্থান করছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলাম। তিনি মোট ৩৯৮ টি ছক্কা মারেন তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে। যদিও ম্যাকুলাম আর এই রেকর্ড ছুঁতেও পারবেন না। কারণ তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। সর্বোচ্চ ছক্কা মারার তালিকার সেরা দশ জনের মধ্যে আছেন ভারতের দুজন। বাকিরা প্রায় প্রত্যেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন।
ধোনি
ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা যথাক্রমে পাঁচ এবং সাত নম্বর স্থানে অবস্থান করছেন এই তালিকাতে। মহেন্দ্র সিং ধোনি মোট ৩৪১ টি ছক্কা মারেন অপরদিকে রোহিত শর্মা ২৭৬ টি ছক্কা হাকান তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে।
শাহিদ আফ্রিদির এই ছক্কার রেকর্ড কে ভাঙতে পারেন বলে মনে করেন আপনি? লিখে জানান আমাদের।
Read More: সন শব্দটি আইসল্যান্ড ফুটবল প্লেয়ারদের নামের শেষে থাকে কেনো?

Check Also

হরভজন বললেন আমরা হিন্দু মুসলমান খেলছি আর ক্রোশিয়া বিশ্বকাপ ফাইনাল খেলছে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: এক মাস আগে বিশ্বকাপ ফুটবল ২০১৮ শুরু হয়েছিল। গতকাল যার ফাইনাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *