Breaking News
Home / জানা অজানা / ৭৫০ এমএল জল দিয়ে কেনা যাবে নামি ব্র্যান্ডের দামি গাড়ি! দামি জল কোম্পানিগুলির নাম

৭৫০ এমএল জল দিয়ে কেনা যাবে নামি ব্র্যান্ডের দামি গাড়ি! দামি জল কোম্পানিগুলির নাম

সবার খবর, ওয়েব ডেস্ক: আমরা জল ছাড়া জীবনের অস্তিত্ব কল্পনা করতে পারি না। জলের অপর নাম যে জীবন। জল আমারা শুধু পান করি তাই নই প্রায় প্রত্যেক কাজে জলের ব্যবহার হয়ে থাকে। কখনও কি ভেবেছেন জল যদি আমদের কিনতে হতো তাহলে কতই না ঝামেলাই পড়তাম। ভারতবর্ষের বেশির ভাগ মানুষ প্রাকৃতিক জল ব্যবহার করে থাকেন। কিন্তু এমনও মানুষ আছে যারা হাজার হাজার টাকা লিটারের জল ব্যবহার করে থাকেন। আজকে আমরা জানতে চলেছি পৃথিবীর সব চাইতে দামি জল সরবরাহকারী সংস্থার নাম এবং দাম।
ভিন জল
ভীন ওয়াটার: এই জল তৈরী হয় ফিনল্যান্ডে। এটিকে পৃথিবীর সব চাইতে বিশুদ্ধ জল বলা হয়। অন্য জলের তুলনায় খুব তাড়াতাড়ি পীপাসা থেকে মুক্তি পাওয়া যায়। ৭৫০ এমএল জলের দাম ২৩ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৫০০ টাকা।
ব্লিং এইচটুওটুব্লিং এইচটুও: এই সংস্থা মনে করে ব্যাক্তির গুরুত্ব বাড়ে সে কোন ব্রান্ডের জল পান করছেন তার ওপর নির্ভর করে। ব্লিং এইচটুও-এর বোতল তৈরী করা হয়েছে বিশেষ ধরনের ধাতু দিয়ে। ৭৫০ এমএল জলের দাম ৪০ মার্কিন ডলার।
তাসমানিয়ান রেইনতাসমানিয়ান রেইন: এই জল সংগ্রহ করা প্রিসটাইন আইল্যান্ড, তাসমানিয়া থেকে। যেখানকার বাতাস পৃথিবীর যেকোন দেশের চাইতে বিশুদ্ধ। বৃষ্টির জল থেকে তাসমানিয়ান রেইন তৈরী করা হয়। ৭৫০ এমএল জলের দাম ৬০ মার্কিন ডলার।
ফ্লিকোফ্লিকো: এই জলের বোতল দেখতে খুব সুন্দর হয়। আর এই কারণেই এর ৭৫০ এমএল-এর একটি বোতল কিনতে হবে প্রায় ১৪০০০ টাকা দিয়ে।
কোনা নিগারি জলকোনা নিগারি ওয়াটার: এই জল তৈরী হয় জাপানে। এই সংস্থা জানচ্ছে যে এই জল পান করলে ওজন কম হবে। জল সমুদ্র থেকে নিয়ে বিশুদ্ধ করে বাজারজাত করা হয়। ৭৫০ এমএল-এর এক বোতল জলের দাম ২৭০০০ টাকা প্রায়।
দামি জলঅ্যাকুয়া ডি ক্রিস্টালো ট্রাইবুটো এ্য মোডিগলিয়ানি: এই জলে দাম শুনলে চমকে উঠতে পারেন। ৭৫০ এমএল জল পান করতে গিয়ে যে পরিমাণ অর্থ ব্যায় করতে হবে তা ভারতবর্ষের অনেক মানুষই সারা জীবনেও সঞ্চয় করতে পারে না। অবশ্য এর বোতলে ব্যবহার করা হয়েছে ২৪ ক্যারেট সোনা। এই জল আমদানি করা হয় ফিজি এবং ফ্রান্স থেকে। ভারতীয় মুদ্রায় এই ৭৫০ এমএল জলের দাম প্রায় ৪১ লক্ষ টাকা।
আরও পড়ুন: প্রীয়াঙ্কা এবং নিকের প্রেমের কারিগর আমিই বললেন দ্য রক

Check Also

গুলিবিদ্ধ জালিওয়ানওয়ালাবাগের দেওয়ালগুলো আজও কথা বলে

ফাল্গুনী ঘোষ: আজ কতকিছুই তো ইতিহাস! এই বাগের সবুজ ঘাস, এত মানুষের পদধূলি, কলরোল, দেওয়ালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *