Breaking News
Home / খেলার খবর / রিষভ পান্ত ভারতীয় টেস্ট দলে যায়গা পেলেন। পারফরম্যান্স না করেও দলে পান্ডিয়া

রিষভ পান্ত ভারতীয় টেস্ট দলে যায়গা পেলেন। পারফরম্যান্স না করেও দলে পান্ডিয়া

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতের ইংল্যান্ড সফর আস্তে আস্তে কঠিন সফরে পরিণত হচ্ছে। যেখানে ভারত ২-১ এ টি-২০ সিরিজ জিতে নেয়। অপরদিকে ইংল্যান্ডও ছাড়বার পাত্র নয়। ইংল্যান্ডও ওয়ানডে সিরিজ ২-১ এ অনায়াসে জিতে যায়। যদিও প্রথম ওয়ানডে ম্যাচ দেখে মনে হয়েছিল এবার হয়তো বা ওয়ানডে সিরিজও ভারতের ঝুলিতে ঢুকতে চলেছে। কিন্তু জো রুট এবং ইয়ান মর্গ্যানরা সেটা হতে দেয়নি। পর পর দুটি শতরানের ইনিংস খেলেন জো রুট এবং ইংল্যান্ডকে ওয়ানডে সিরিজ জিততে সাহায্য করেন। যাই হোক সব কিছুই এখন দুই দলের কাছে অতীত। এবার শুরু হবে আসল পরীক্ষা টীম ইন্ডিয়ার। কারণ ১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। শেষ তথা পঞ্চম টেস্ট অনুষ্ঠিত হবে ৭ সেপ্টেম্বর। এরই মাঝে ৩ টি টেস্টের জন্য ১৮ সদস্যের ভারতীয় দল ঘোষণা হয়ে গেল।
বিরাট কোহলি
ইনজুরির কারণে দল থেকে বাদ পড়লেন ভুবনেশ্বর কুমার, ঋদ্ধিমান সাহ। টেস্ট দলে প্রথম বারের মত ডাক পেলেন রিষব পান্ত এবং শার্দুল ঠাকুর। দলে ইনজুরি কাটিয়ে ফিরে এলেন মোহাম্মদ সামি এবং জাসপ্রীত বুমরাহ। যদিও জাসপ্রীত বুমরাহ দ্বিতীয় টেস্ট থেকে খেলবেন। রবিন্দ্র জাদেজা এবং হারদিক পান্ডিয়াকে দলে রেখে দেওয়া হয়েছে। হারদিক পান্ডিয়ার পারফরম্যান্স আস্তে আস্তে তলানিতে ঠেকছে। তাকে দলে রাখা নিয়ে ইতিমধ্যেই বিশেষজ্ঞরা প্রশ্ন তুলে দিয়েছেন। তাকে দলে রাখার কোনও যুক্তিই নেই বলে মনে করছেন অনেকেই।
রিষভ পান্ত
তিন টেস্টের জন্যে ভারতীয় দল: বিরাট কোহলি(অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, মুরলি বিজয়, চেতশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে(সহ-অধিনায়ক), কারুণ নায়ার, দিনেশ কার্তিক(উইকেট কিপার), রিশভ পান্ত(উইকেট কিপার), আর অশ্বিন, রাবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হারদিক পান্ডিয়া, ঈশাম্ত শর্মা, মোহাম্মদ সামি, উমেশ যাদব, জাসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর।
Raed More: ধোনির বেতন কমিয়ে বাড়ানো হলো রোহিত, শিখর এবং কোহলির বেতন

Check Also

শেওয়াগ বললেন দলে একে না নিলে ৫-০ তে হারতে হবে ভারতকে

খেলার খবর: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট লর্ডসের মাঠে খেলা …