Breaking News
Home / খেলার খবর / কুড়ি হাজার রানের গন্ডি কে টপকাবে প্রথম? তিন জনের মধ্যে চলছে তীব্র প্রতিযোগিতা

কুড়ি হাজার রানের গন্ডি কে টপকাবে প্রথম? তিন জনের মধ্যে চলছে তীব্র প্রতিযোগিতা

খেলার খবর,স্পোর্টস ডেস্ক: আমরা সবাই জানি ক্রিকেটের তিনটি ফরম্যাটে শচীন তেন্ডুলকারের মোট রান সব চাইতে বেশি। শচীন ৬৬৪ ম্যাচে ৩৪৩৫৭ রান করেন। তিনি ১০০ টি সেঞ্চুরি করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১১ জন ক্রিকেটার তিনটি ফরম্যাট মিলিয়ে মোট রান ২০০০০-এর উপরে করেছেন। এই মুহুর্তে হাশিম আমলা, বিরাট কোহলি এবং ক্রিস গেইল ২০০০০ রানের খুব কাছাকাছি অবস্থান করছেন। এখন দেখার বিষয় এই তিন জনের ভেতর কে প্রথম ২০০০০ রানের গন্ডি টপকাতে পারেন।
ক্রিশ গেইল
ক্রিশ গেইল: ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ব্যাটসম্যান ক্রিস গেইল তিনটি ফরম্যাট মিলিয়ে মোট রান করেছেন ৪৪৩ ম্যাচে ১৮৫৪৮ রান করেন। এই রান করতে গিয়ে গেইল ৪০ টি শতক এবং ৯৯ অর্ধশতক হাকান। আবার গেইল ৪২ বার ০ রানে আউট হন এবং ৩২ বার অপরাজিত থাকেন। গেইলের ২০০০০ রান করতে ১৪৫২ রানের দরকার।
হাশিম আমলা
হাশিম আমলা: দক্ষিণ আফ্রিকার নির্ভরযোগ্য ব্যাটসম্যান হাশিম আমলা তিনটি ফরম্যাটে মোট রান করেন ১৭৮৫৩, এই রান করতে তাকে ম্যাচ খেলতে হয় ৩২৭ টি। হাশিম আমলা ৫৪ টি সেঞ্চুরি এবং ৮২ টি অর্ধশত রানের ইনিংস খেলেছেন। আমলা ১৬ বার শূন্য রানের আউট হন এবং ৩১ বার অপরাজিত থাকেন। আমলার ২০০০০ রান পূর্ণ হতে দরকার ৩১৪৭ রান।
বিরাট কোহলি
বিরাট কোহলি: ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি মোট ৩৩৯ ম্যাচে ১৭৪৩৫ রান করেন। এই রান করতে গিয়ে তিনি ৫৬ টি সেঞ্চুরি এবং ৮২ টি অর্ধশতরানের ইনিংশ খেলেন। কোহলি ২০ বার শুন্য রানে আউট হন এবং ৫৮ বার অপরাজিত থাকেন। কোহলির রানের গড় ৫৫.৩৪। কোহলির ২০০০০ রান পূর্ণ করতে দরকার ৩৫৬৫ রান। কোহলি যে ফর্মে আছেন তাতে হয়তো বা এই বছরেই ২০০০০ রানের গন্ডি পেরিয়ে যাবেন অনায়াসে।
কে প্রথম কুড়ি হাজার রানের করবে বলে আপনারা মনে করেন লিখে জানান আমাদের।
Read More: সৌরভ গাঙ্গুলি বেছে দিলেন তার পছন্দের ওপেনার

Check Also

রোনাল্ডোর খরচ

ধর্ষণের অভিযোগ ধমাচাপা দিতে রোনাল্ডোর খরচ শুনলে চমকে উঠবেন

সবার খবর, ওয়েব ডেস্ক: পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ওপর ধর্ষণের অভিযোগ তুলেছিলেন ক্যাথরিন মায়োরগা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *