Breaking News
Home / জাতীয় / হাজারও লোক তামাশা দেখছিলেন কিন্তু এক যুবক এসে বাঁচালেন নদীতে ডুবন্ত এক তরুণীকে

হাজারও লোক তামাশা দেখছিলেন কিন্তু এক যুবক এসে বাঁচালেন নদীতে ডুবন্ত এক তরুণীকে

সবার খবর, ওয়েব ডেস্ক: আপনারা যদি ভাবেন পৃথিবী থেকে মানুষের মনুষত্ব্য বোধ হারিয়ে গেছে। তাহলে এই ঘটনা জানার পর আপনার ধারনা কিছুটা হলেও পাল্টে যাবে। যারা এই পৃথিবীতে সমাজ বিরোধি কাজ কর্ম করে থাকে তারা আসলে কোনো দিন ভাবে না যে এই পৃথিবী থেকে একদিন আমাদের যেতে হবে। অনেক মনিষী এই ভারতে জন্মেছেন যারা ভারতবর্ষের পরের প্রজন্মকে পথ দেখিয়েছেন কিন্তু বর্তমান ভারতবর্ষে সেই সব মনিষীদের খুজে পাওয়া বড়ই দুস্কর। কিন্তু তবুও আজ বিচ্ছিন্ন ভাবে কিছু মানুষকে দেখতে পাওয়া যায় যারা মানুষের বিপদের সময় মানুষের পাশে এসে দাঁড়ায়। তারাই আমাদের অনুপ্রেরনা জাগায় বেচে থাকার। এমনই ঘটনা ঘটেছে একটি, যেখানে একজন মহিলাকে বাঁচাতে নিজের জীবন বাজি রেখে নদীতে ঝাঁপ দেয় একজন সাহসী পুরুষ।
সমাজের আসল নায়ক
লাখনাউয়ের গৌতম পল্লী থানা এলাকার ঘটনা। ১০৯০ জাতীয় সড়কের পাশ দিয়ে বয়ে চলা গোমতী নদীতে হঠাৎ করে একজন মহিলা এসে আত্মহত্যার উদ্দেশ্যে ঝাঁপ দেন। সবাই মহিলাটির মৃত্যু এখন সময়ের ব্যাপার এমনটাই ভাবছিলেন কিন্তু সেখানে ভগবান রূপে এসে হাজির হয় সীতাপুর নিবাসি এক ট্রাক্টর চালক। সকলের মতো তিনি আর অপেক্ষা করেননি মৃত্যুর। মেয়েটিকে বাঁচাতে গোমতী নদিতে লাফ দিলেন। আরও টান টান উত্তেজনা চলে আসে ঘটনাটিতে। সকলে তো একদম অবাক হয়ে যান। আসলে ব্যাপারটি কি বোঝার আগেই কেউ একজন পুলিশকে খবর দেন। সঙ্গে সঙ্গে পুলিশ এসে হাজির হয়।
ডুবন্ত মহিলা
পরে সকলে জানতে পারে যুবকটির কোনো সম্পর্ক নায় মেয়েটির সাথে। শুধুমাত্র মানবিকতার খাতিরে এই ট্রাক্টর চালক মেয়েটিকে বাচিয়েছেন। প্রত্যক্ষদর্শীদের মতে ওই স্থানে হাজারো মানুষ এবং বেশ কয়েকজন পুলিশকর্মীও উপস্থিত ছিলেন কিন্তু কেউ এগিয়ে আসেনি মহিলাটিকে বাঁচাতে। আসলে এমন মানুষ খুব কমই জন্মায় পৃথিবীতে যারা নিজের জীবন বাজি রেখে অন্যের জীবন বাঁচায়।
এমন বীরপুরুষদের জন্যে আপনাদের কি বলার আছে? লিখে জানান আমাদের।
Read More: আমি জানতাম না আমাকে আবার সেই সময়ে ফিরে যেতে হবে : সানি লিওন

Check Also

গুলিবিদ্ধ জালিওয়ানওয়ালাবাগের দেওয়ালগুলো আজও কথা বলে

ফাল্গুনী ঘোষ: আজ কতকিছুই তো ইতিহাস! এই বাগের সবুজ ঘাস, এত মানুষের পদধূলি, কলরোল, দেওয়ালে …