Breaking News
Home / বিনোদন / আপনি কি জানেন শুক্রবারের দিন নতুন সিনেমা কেন মুক্তি পায়?

আপনি কি জানেন শুক্রবারের দিন নতুন সিনেমা কেন মুক্তি পায়?

সবার খবর, বিনোদন ডেস্ক: হলিউডে প্রথমবারের মতো ‘গান উইথ দ্য উইন্ড’ চলচ্চিত্রটি ১৯৩৯ সালের ১৫ ডিসেম্বর শুক্রবারের দিন মুক্তি পায়। সেখান থেকেই প্রায় সকল দেশেই সিনেমা শুক্রবারে মুক্তি পেতে শুরু করে। ৫০-এর দশক থেকেই ভারতে শুক্রবার সিনেমা মুক্তি পাওয়ার রেওয়াজ শুরু হয়েছে তা কিন্তু নয়।
শাহরুখ খান
ঐতিহাসিক ছবি ‘মুগল-ই-আজম’ সিনেমাটি ১৯৬০ সালের ৫ ই আগস্ট শুক্রবার মুক্তি পেয়েছিল। তারপর থেকেই বলিউডে ধীরে ধীরে প্রায় প্রত্যেকটি সিনেমায় শুক্রবারের দিনই মুক্তি পেতে শুরু করে। আসলে কি কারণে সিনেমা শুক্রবার মুক্তি পায় এই প্রশ্ন সকলের মনেই ঘুরপাক খায়। এই প্রশ্নের উত্তরটি আজ আমরা খোঁজার চেষ্টা করবো।
নতুন সিনেমা
শুক্রবারে সিনেমা মুক্তি পাওয়ার কারণ :
প্রথম কারণ হলো, শুক্রবারকে সপ্তাহের শেষ দিন হিসেবে ধরা হয়। এই জন্যেই প্রায় সমস্ত সিনেমা শুক্রবারের দিনই রিলিজ হয়। এই নিয়মটি শুধু ভারতবর্ষের জন্যেই প্রযোজ্য তা কিন্তু নয়। প্রায় সারা বিশ্বেই শুক্রবারের দিন নতুন সিনেমা মুক্তি পেয়ে থাকে। সপ্তাহের শেষ দিন যেহেতু শুক্রবার, তাই মাঝের দুই দিন হল-এ যাওয়ার জন্যে যথেষ্ট সময় থাকে দর্শকদের হাতে। কারণ শনিবার ও রবিবার ছুটির দিন।
সালমান খান
এছাড়াও আরও একটি কারণ, শুক্রবার যদি ফিল্ম রিলিজ হয় তবে ছবির পরিচালক ও প্রযোজকরা সহজেই অনুমান করতে পারেন বা হাতে-নাতেই সিনেমার রিভিউটিও পেয়ে যান মিডিয়া ও সিনেমা বিশ্লেষকদের কাছ থেকে। ফলে ওই দুই ছুটির দিন দর্শকরা ঠিক করেন সিনেমার ফিড ব্যাক দেখে তারা হলে যাবেন না পয়সা বাঁচাবেন।
Read More: শাহরুখ কন্যা সোহানার ছবির নিচে নোংরা ভাষায় মন্তব্য!

Check Also

রাশা ট্যান্ডন

রবীনা ট্যান্ডনের মেয়ের ভেতর ১৩ বছর বয়সেই সেলিব্রেটির ছায়া

সবার খবর, বিনোদন ডেস্ক: ৯০ দশকের সবচেয়ে আলোচিত অভিনেত্রী ছিলেন রবীনা ট্যান্ডন।। তাকে অনেকেই মাস্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *