Breaking News
Home / জাতীয় / বিজেপির হয়ে ব্যাট ধরার অপেক্ষায় এই ভারতীয় ক্রিকেটার?

বিজেপির হয়ে ব্যাট ধরার অপেক্ষায় এই ভারতীয় ক্রিকেটার?

সবার খবর, ওয়েব ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার এবং বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইমরান খান সম্প্রতি পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। সীমান্তের ওপারে ইমরান খান শপথ নেওয়ার সাথে সাথে ভারতেও এক ক্রিকেটার রাজনৈতিক ময়দানে পা রাখতে চলেছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তিনি আর কেউ নন, ভারতের প্রাক্তন বাঁ-হাতি ওপেনার গৌতম গম্ভীর। তাঁর রাজনৈতিক আঙিনায় আবির্ভাব ঘটতে চলেছে।
গৌতম গাম্ভির
তিনি বিজেপির হয়ে রাজনীতি করার পরিকল্পনা করছেন বলে খবরে প্রকাশ। যা গৌতম গম্ভীরের কাছে এটি আরও একটি নতুন ইনিংস, একথা বলতে কোনো দ্বিধা নেই। ভারতের একটি প্রথম শ্রেনীর দৈনিকের মতে, দিল্লির যেকোনো আসন থেকে তাঁকে প্রতিদ্বন্দিতা করতে দেখা যাবে।
বিজেপি
যদিও বিজেপি গোটা ভারতবর্ষে একছত্র আধিপত্য বজায় রেখে চলেছ, তবুও দিল্লিতে দলের অবস্থা খুব একটা ভালো নয়। বিশেষ করে সাধারণ মানুষ ও স্থানীয় ব্যবসায়ীদের কাছে বিজেপির গ্রহণযোগ্যতা কমেছে বলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মত। তাই বিজেপি দিল্লিতে একজন বলিষ্ঠ নেতা খুঁজছিল। গৌতম গম্ভীর দলে যোগ দিলে সেই জায়গাটা অনেকটাই পুরণ হবে, একথা মনে করছেন অনেকেই।
গৌতম গম্ভীর রাজনীতিতে এসে কেমন খেলে তা সকলে দেখার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। গম্ভীরই একমাত্র ক্রিকেটার নন যিনি রাজনৈতিক আঙিনায় পা রাখতে চলেছেন। এর আগেও নভজোৎ সিং সিধু, মোহাম্মদ আজাহারউদ্দিন, কীর্তি আজাদ, মোহাম্মদ কাইফ, প্রবীণ কুমার, বিনোধ কাম্বলি, মোনসুর আলী খান পতৌদির মতো প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা জাতীয় রাজনীতিতে যোগ দিয়েছেন। এছাড়াও সনৎ জয়সূর্য, অর্জুনা রানাতুঙ্গা, ইমরান খানের মতো ক্রিকেটাররা নিজের দেশের রাজনীতির ময়দান কাঁপিয়েছেন।
গৌতম গম্ভীর ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের একজন মূল্যবান সদস্য ছিলেন।
Read More: জাপানের সিস্টেম কতো আধুনিক! যা দেখলে বিস্মিত হবেন নিশ্চিত

Check Also

আত্মহত্যা

মহিলার দ্বারা যৌন হেনস্থায় অতিষ্ঠ হয়ে আত্মঘাতী যুবক

সবার খবর, ওয়েব ডেস্ক: সারা দেশে #Me_Too ক্যাম্পেইন জোর কদমে চলছে। এই মুহুর্তে দেশের প্রায় …