Breaking News
Home / জাতীয় / কেরালা বন্যা: মোট ক্ষতির ৫% দিতে হতে পারে বীমা সংস্থাগুলিকে

কেরালা বন্যা: মোট ক্ষতির ৫% দিতে হতে পারে বীমা সংস্থাগুলিকে

সবার খবর, ওয়েব ডেস্ক: বীমা কোম্পানিগুলির মাথায় হাত কেরালার বন্যার জন্যে দিতে হতে পারে মোটা অঙ্কের অর্থ। একদিকে যেমন কেরালা বন্যা পীড়িত মানুষদের বাচানোর জন্যে এগিয়ে আসছে সকল দেশ তথা দেশের বলিউড স্টার থেকে সাধারণ মানুষ। অপরদিকে বিশেষজ্ঞরা মনে করছেন বীমাসংস্থাগুলিকে কেরালার বন্যায় যে ক্ষতি হয়েছে তার মোট ৫% বহন করতে হতে পারে।
কেরালার মানুষ
এখন পর্যন্ত মোট ৩৬১ জনের প্রাণহানীর আশঙ্খা করা হচ্ছে। ২৩৩,০০০-এরও বেশি লোককে প্রায় ৫৬৫০ টি ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। গত সপ্তাহে, ভারতের বীমা নিয়ন্ত্রক সংস্থা ও উন্নয়ন কর্তৃপক্ষ জানায়, স্বাভাবিকের চাইতে দ্রুত গতিতে পৌছে দিতে হবে সাধারণ বীমা ও জীবন বীমার টাকা। গ্রাহকের যদি ডকুমেন্টস না থাকে তবে, সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করতে হবে।
কেরালা বন্যা
২০১৫ সালে চেন্নাইয়ের বন্যার সময় ইনস্যুরেন্স কোম্পানিগুলিকে মোট ৫০ বিলিয়ান টাকা গ্রাহকদের হাতে তুলে দিতে হয়। কারণ সেবার ইন্ডাস্ট্রিয়্যাল এরিয়াগুলি বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল। তবে এই অর্থের পরিমাণ অনেকটাই কম চুকাতে হবে বীমা সংস্থাগুলিকে।
কেরালার মুখ্যমন্ত্রী বলেছেন, প্রায় ২০ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে এই বন্যার ফলে। বেশি ক্লেইম আসতে পারে সম্পত্তি, ফসল বা যানবাহনের ওপরে।
বন্যা
কি কি ক্ষতি হয়েছে: ৭৭৫ টি গ্রাম বন্যা কবলিত। ৫৪৩১৭২ জন মানুষ সরাসরি ক্ষতিগ্রস্থ এই বন্যাতে। ৩৬১ জন মানুষ প্রাণ হারান। ১১৮৬ টি বাড়ি সম্পূর্ণরুপে ভেঙে পড়েছে। সব মিলিয়ে মোট ৫৫৮০ কিমি রাস্তা ক্ষতিগ্রস্থ হয়েছে।
আরও পড়ুন: কেরালার বন্যা দুর্গতদের পাশে বলিউড স্টাররা

Check Also

আত্মহত্যা

মহিলার দ্বারা যৌন হেনস্থায় অতিষ্ঠ হয়ে আত্মঘাতী যুবক

সবার খবর, ওয়েব ডেস্ক: সারা দেশে #Me_Too ক্যাম্পেইন জোর কদমে চলছে। এই মুহুর্তে দেশের প্রায় …