Breaking News
Home / খেলার খবর / পরবর্তী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার প্রবল দাবিদার এই চারজন।

পরবর্তী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার প্রবল দাবিদার এই চারজন।

খেলার খবর : ভারতীয় ক্রিকেট দলের বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর ওপর আঙুল তুলতে শুরু করেছেন অনেকেই। প্রথম থেকেই একটা বিতর্ক তৈরি হয়েছিল ভারতীয় দলের কোচ নিয়ে। বিতর্ক আবার নতুন করে মাত্রা পায় ইংল্যান্ডের মাটিতে ভারতীয় দলের খারাপ পারফরম্যান্সের পর। রবি শাস্ত্রীর পরিবর্তে অন্য কাউকে হেড কোচ হিসেবে নিয়োগের জন্য প্রাক্তন ক্রিকেটার, ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞদের ক্রমাগত চাপ আসছিল। এমতবস্থায় যদি কাউকে ভারতীয় ক্রিকেট দলের কোচ করা হয় তবে তিনি কে হতে পারেন। চলুন দেখি আসি সেই চার মুখ যারা ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্যে প্রবল দাবিদার।
সৌর‍ভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি: গাঙ্গুলীকে কোচের পদে সেরা ব্যাক্তিত্ব হিসেবে বিবেচনা করা হয়। কারণ গাঙ্গুলিকে দেশের সফল অধিনায়ক হিসেবে ধরা হয়। সৌরভ গাঙ্গুলির একটি বড়ো গুন হলো, তিনি প্রতিভাবান ক্রিকেটার চিনতে ভুল করেন না। এজন্যই তিনি কোচ হওয়ার পূর্ণ সুযোগ পাবেন। ক্রিকেট ভক্তরা দেখেছে কিভাবে একটা দুর্বল দলকে আস্তে আস্তে শক্তিশালি দলে রূপান্তরিত করেছেন তিনি।
শেওয়াগ
বীরেন্দ্র শেওয়াগ: ভারতীব দলের প্রাক্তন মারকুটে ব্যাটসম্যান কোচের পদে এর আগেও আবেদন করেছেন। পরবর্তীতেও যে করবেন একথা নিশ্চিত ভাবে বলা যায়।
স্টিফেন ফ্লেমিং
স্টিফেন ফ্লেমিং: স্টিফেন ফ্লেমিং বর্তমান সময়ের সেরা কোচদের মধ্যে একজন। তিনি যেমন নিউজিল্যান্ড দলের অধিনায়কের দায়িত্ব সামলেছেন নিপুণভাবে ঠিক একইভাবে আইপিএল-এর ‘চেন্নাই সুপার কিংস’ দলের কোচের দায়িত্বও সামলেছেন বেশ নিষ্ঠার সাথেই।
রাহুল দ্রাবিড়
রাহুল দ্রাবিড়: সবার মধ্যে তিনি এক নম্বর স্থানে থাকবেন তা বলার অপেক্ষা রাখে না। কারণ তিনি বর্তমানে ভারতী ‘এ’ ও অনুর্ধ্ব-১৯ দলের কোচ। রাহুল দ্রাবিড় অনুর্ধ্ব-১৯ দলকে অনেক সফলতা এনে দিয়েছেন।
আরও পড়ুন: যে পাঁচ মূলমন্ত্রে তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ড বধ

Check Also

ধোনির গ্লাভস

ধোনির কিপিং গ্লাভসে দেখা গেলো বিশেষ চিহ্ন, যা পরার অনুমতি নেই অন্য ক্রিকেটারদের!

সবার খবর, স্পোর্টস ডেস্ক: টিম ইন্ডিয়া সাউথাম্পটনে তাদের বিশ্বকাপ অভিযান দুরন্তভাবে শুরু করেছে। বিরাট ব্রিগেড …