Breaking News
Home / শরীর স্বাস্থ্য / অ্যালোভেরা ও কাঁচা দুধ আপনার ত্বককে কি করতে পারে জানেন?

অ্যালোভেরা ও কাঁচা দুধ আপনার ত্বককে কি করতে পারে জানেন?

সবার খবর, ওয়েব ডেস্ক: ত্বককে কথা বলানোর জন্যে অনেকেই অনেকেই অনেক কিছু করে থাকেন। আমাদের সমাজে আবার এই ত্বক দিয়েই সৌন্দর্যের মাপকাঠি বিচার্ করা হয়। ত্বক কালো না ফর্সা এই নিয়েই কতদিনের বিতর্ক। ফর্সা ত্বক যেমন অনেকের কাছে সৌন্দর্যের মাপকাঠি, তেমনই কালো ত্বকের মধ্যেও অপার সৌন্দর্য লুকিয়ে থাকে। কালো হোক বা ফর্সা, ত্বক তো ত্বকই। ত্বকের সৌন্দর্যই শেষ কথা। আপনি কি জানেন, ত্বকের স্ক্রাব করা কতটা প্রয়োজন? আর এই স্ক্রাব করাতে আপনাকে কত না জায়গাতেই ছুটতে হয়। কিন্তু এমনটি যদি হতো, আপনি ঘরে বসেই মুখ ও পায়ের স্ক্রাবিং করতে পারছেন? হ্যাঁ, এমনই দুটি পদ্ধতির কথা আজ আমরা এখানে আপনাদের জানাবো।
অ্যালোভেরা জেল
আমরা সকলেই জানি, অ্যালোভেরা ত্বকের জন্যে কতটা উপকারী। অ্যালোভেরা ক্রিম আমরা তো বাজার থেকে কিনে হামেশাই ত্বকের ওপর প্রয়োগ করি। কিন্তু জানেন কি, অ্যালোভেরার পাতা থেকে যে জেলি বের হয়, সেই জেলি দিয়ে স্ক্রাব বানানো যেতে পারে? আপনার বাড়ির অ্যালোভেরা গাছটি থেকে কয়েকটি পাতা ছিঁড়ে নিয়ে পাতাটির ভেতর থেকে জেল বের করে নিন। তারপর ওই জেল পা ও হাতের বিভিন্ন জায়গায় খুব সুন্দর করে লাগিয়ে নিন। খুব বেশিক্ষণ নয়, ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা জল দিয়ে খুব ভালো করে ধুয়ে ফেলুন। এই প্রাকৃতিক পদ্ধতিটি আপনার ত্বককের ভেতর লুকিয়ে থাকা সৌন্দর্যকে যেমন টেনে বের করে নিয়ে আসবে, তেমনি আপনার ত্বককে সুন্দর করবে।
কাঁচা দুধ
আবার দুধ সবার বাড়িতে সব সময়ের জন্যেই থাকে। দুধ পান করলে শরীরের পুষ্টি যেমন বৃদ্ধি পায় তা আমরা সকলেই জানি। কিন্তু আপনি কি জানেন, কাঁচা দুধের মধ্যে লুকিয়ে আছে আপনার সৌন্দর্যের চাবিকাঠি? আপনি যখন স্নানে যাবেন ঠিক তার আধ-ঘণ্টা আগে কিছুটা না-গরম করা দুধ সুন্দর করে আপনার আপনার শরীরে(যেমন পায়ে হাতে মুখে) মেখে নিন। তারপর তিরিশ মিনিট পরে ধুয়ে ফেলুন। আরো ১০ মিনিট পরে ভালো করে স্নান করে ফেলুন। কিছুদিন এই পদ্ধতিটি অভ্যাস করলেই বুঝতে পারবেন আপনার ত্বকের লুকোনো কেরামতি কিভাবে আপনারই সামনে এসে উপস্থিত হয়েছে।
আরও পড়ুন: দ্রুত ব্রণ দূর করার উপায় কি? নিয়ম করে মাছ খেলেই সহজে দূর হতে পারে ব্রণ

Check Also

চুল সাদা কেনো হয়

চুল সাদা হওয়ার কারণ কি? চুল কালো রাখার পদ্ধতি জেনে নিন

সবার খবর, ওয়েব ডেস্ক: আমাদের শরীরের চুল এমন একটি অঙ্গ যা প্রতিনিয়ত বাড়তেই থাকে। সময়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *