Breaking News
Home / জাতীয় / এই জৈন মুনি বিবস্ত্র অবস্থায় চলা ফেরা করতেন, মৃত্যও বৈচিত্রপূর্ণ

এই জৈন মুনি বিবস্ত্র অবস্থায় চলা ফেরা করতেন, মৃত্যও বৈচিত্রপূর্ণ

সবার খবর, ওয়েব ডেস্ক: জৈন মুনি তরুণ সাগর। তার বক্তব্যকে ‘কাড়ওয়া প্রবচণ’ হিসেবে সকলে জানেন। বর্তমান সময়ের চিন্তাধারা এবং জীবনযাত্রাকে তিনি সম্পূর্ণভাবে বর্জন করেছিলেন। এমনকি বিরোধীও ছিলেন বর্তমান সমাজ ব্যবস্থার। তিনি কোনও সময় গাড়ি ব্যবহার করতেন না। সম্পূর্ণ বিবস্ত্র অবস্থায় জীবন যাপন করতেই অভ্যস্ত ছিলেন এই জৈন মুনি। ২৬ জুন ১৯৬৭ সালে মধ্যপ্রদেশে জন্মগ্রহণ করেন জৈন মুনি তরুণ সাগর।
তরুণ সাগর
জৈন মুনি তরুণ সাগর গত শনিবার (১ সেপ্টেম্বর, ২০১৮) দিল্লিতে মৃত্যুবরণ করেছেন। তার চিন্তা ভাবনা ও জীবনযাত্রা সঙ্গে অনেকেই সহমত পোষণ করেননি। কিন্তু তরুণ সাগর তার ভাবধারায় একনিষ্ঠ ছিলেন। সময়ের বিরুদ্ধে গিয়ে তিনি জীবনের সাচ্ছ্বন্দ্য খুঁজে নিয়েছিলেন।
জৈন মুনি
এই মুনির মৃত্যুতি গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও তরুণ সাগর-এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।
জৈন মুনি তরুণ সাগর এর মৃত্যুতে সমস্ত জৈন সমাজ তো বটেই অন্যান্য ধর্মের মানুষদের ভেতরেও শোকের ছায়া নেমে এসেছে। কিন্তু যেভাবে তার শেষ যাত্রা বেরিয়েছিল, তা সত্যি কষ্ট দিয়েছিল সকল সভ্য সমাজের মানুষদের। জৈন মুনি তরুণ সাগর-এর মৃত্যুদেহ দড়ি দিয়ে কাঠের সঙ্গে বাঁধা ছিল। এমন দৃশ্য দেখে সমস্ত স্তরের মানুষই খুব সমালোচনা করেছেন। তার ভক্তদের মাঝেও এনিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।
জৈন মুনি তরুণ সাগর
জৈন মুনিদের মৃত্যুকে এক ধরনের প্রথা, এই প্রথা আত্মহত্যার মতোই। তাঁর শিষ্যরা জানাচ্ছেন, তিনি টের পেয়েছিলেন মারা যাচ্ছেন। তাই অন্নজল সমস্ত ধরনের খাদ্য দ্রাব্য দুদিন আগে থেকেই ত্যাগ করে দিয়েছিলেন তিনি।
চিকিৎসকরা জানান, তরুণ সাগর জন্ডিসের কারনে মারা যান।
আরও পড়ুন: যখন ডিসিপি বাবা এসপি মেয়েকে স্যালুট জানালো , বাবার প্রতিক্রিয়া অবাক করেছে

Check Also

বিশ্বের ৮০০০ ছাত্রকে পিছনে ফেলে ১৬ বছরের ভারতীয় জিতলো ২.৯ কোটি টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: মাত্র ১৬ বছর বয়সে চার লক্ষ আমেরিকান ডলার, ভারতের মুদ্রায় যা …