Breaking News
Home / জাতীয় / প্রথম বারের মতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মসজিদ উদ্বোধনে যাচ্ছেন?

প্রথম বারের মতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মসজিদ উদ্বোধনে যাচ্ছেন?

সবার খবর, ওয়েব ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচন যত সামনের দিকে এগিয়ে আসছে ততই ভারতের বিভিন্ন রাজনৈতিক দলগুলি নিজের নিজের ভোট ব্যাংক গোছাতে ব্যস্ত হয়ে পড়ছে। যদিও ভারতীয় জনতা পার্টি বা বিজেপি মুসলিম সমাজের কাছে খুব একটা গ্রহণযোগ্য দল হিসেবে বিবেচিত হয় না বলে মত রাজনৈতিক বিষেশজ্ঞদের। কিন্তু বর্তমান সময়ের পরিস্থিতি কে বিচার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও কি মুসলিম সমাজের মন পেতে মাঠে নেমে পড়লেন? প্রশ্নটি অনেক রাজনৈতিক বিশ্লেষকদেরই।

বিরোধী রাজনৈতিক দলগুলি মনে করছে হয়তো বা তার জন্যেই পিএম মোদি প্রথমবারের মতো কোনো মসজিদ উদ্বোধনে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। বোহরা মুসলিম সমাজের ধর্মগুরু সাইয়াদেনা আলীকদর সাইফুদ্দিনের আমন্ত্রণে সম্ভবত ইন্দোরে একটি মসজিদ উদ্বোধন যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চলতি মাসের ১৪ তারিখ মসজিদটি উদ্বোধন হওয়ার কথা। এই মসজিদটির নাম ‘হাসানী মসজিদ’। মুসলিম সমাজের ভেতর একমাত্র বোহরা সম্প্রদায়কেই নরেন্দ্র মোদী মাঝেমধ্যে প্রশংসা করে থাকেন।
মোদি মসজিদে
ভাষা ও ইতিহাসবিদদের মতে বোহরা কথার অর্থ ব্যবসায়ী। বোহরা সম্প্রদায় শিয়া মুসলিম সম্প্রদায়ের একটি অংশ। মুসলিম সমাজের মধ্যে এই শিয়া বোহরারাই মূলত ব্যবসার সঙ্গে আদিকাল থেকে জড়িত বলে ইতিহাস থেকে জানা যায়।
আরও পড়ুন: মাস্টারদা সূর্য সেন ও ভারতের স্বাধীনতা আন্দোলন

Check Also

বিশ্বের ৮০০০ ছাত্রকে পিছনে ফেলে ১৬ বছরের ভারতীয় জিতলো ২.৯ কোটি টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: মাত্র ১৬ বছর বয়সে চার লক্ষ আমেরিকান ডলার, ভারতের মুদ্রায় যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *