Breaking News
Home / খেলার খবর / মঈন আলীর জন্য এই ইংল্যান্ড অধিনায়ক আলাদা ভাবে নামাজের ঘরের ব্যবস্থা করেছিলেন

মঈন আলীর জন্য এই ইংল্যান্ড অধিনায়ক আলাদা ভাবে নামাজের ঘরের ব্যবস্থা করেছিলেন

সবার খবর, খেলাধুলা ডেস্ক: ভারতের বিপক্ষে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ের পর ইংল্যান্ড দল বেশ আনন্দ সহকারে সময়টা উদযাপিত করেছিল। আর ইংল্যান্ড ক্রিকেট দলের শ্যাম্পেন ছাড়া কোনো আনন্দ উপভোগ করা যায় না তা তো সকলেই জানেন।
ইংল্যান্ড ক্রিকেট দল
টেস্ট সিরিজ জয়ের উল্লাস থেকে অনেকটা দূরে ছিলেন দুই ইংল্যান্ড ক্রিকেটার। কারণ এই দুই ক্রিকেটার কখনো মদের বোতলের আশেপাশে আসেননি জীবনে। তাই জয় উল্লাস-এর সময় ইংল্যান্ড এর অন্যান্য ক্রিকেটাররা যখন শ্যাম্পেনের বোতল খুলে ছিল তখন এই দুই ক্রিকেটার নিরবে সেখান থেকে সরে গেছিলেন। এই দুই ক্রিকেটার অন্য কেউ আর নন তারা হলেন মঈন আলী এবং আদিল রশিদ। এরা ধর্মপ্রাণ মুসলিম। নামাজ পড়া দুজনের নিয়মিত অভ্যাস। এই কথাগুলি ইংল্যান্ড দলের অন্যান্য ক্রিকেটার সদস্যরা সকলেই জানেন এবং তাদের ভাবনাকে সম্মানও করেন। যখন ইংল্যান্ড ক্রিকেট দল বিজয় উল্লাসে মেতে ছিল তখন তারা দূর থেকে দলের অন্যান্য সদস্যদের উৎসাহ দিয়ে যাচ্ছিলেন। মঈন আলী ও আদিল রশিদ ওদের থেকে দুরে থাকার কারণে অনেক সময় নানান আলোচনা ও সমালোচনা সইতে হয়েছে মিডিয়াতে। এক ইন্টারভিউ মঈন আলী জানান ২০১৫ সালে যখন ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন অ্যালিস্টার কুক তখন অ্যাশেজ সিরিজ জেতার পর ইংল্যান্ড দল বিজয় উৎসবে মেতেছিল। কিন্তু এর আগে অ্যালিস্টার কুক দলের অন্যান্য সদস্যদের নির্দেশ দেন মঈন আলীর সাথে প্রথমে দলের গ্রুপ ফটো তুলে নিতে হবে। কারণ তিনি জানতেন শ্যাম্পেনের বোতল খুললে সেখান থেকে চলে যাবে মঈন আলী। মঈন আলীর এই ভাবনাকে দলের অন্যান্য সদস্যরাও সম্মান দেন এবং প্রথমে মঈন আলী দলের সঙ্গে গ্রুপ ফটো তুলেছিলেন। তারপর শ্যাম্পেনের বোতল খোলা হয়েছিল।
আদিল রশিদ ও মঈন আলী
মঈন আলির নামাজের প্রতি ভালবাসা দেখে ইংল্যান্ড ক্রিকেট টিম ম্যানেজমেন্ট তার জন্য একটি আলাদা ঘরের ব্যবস্থা করে থাকেন সব সময়। প্রথমে সেই ঘরে নামাজ শেষ করার পরেই ড্রেসিং রুমে গিয়ে অন্যান্য ক্রিকেটারদের সাথে আলোচনা করে থাকেন মঈন আলী। এর আগেও মঈন আলী জানিয়েছিলেন, প্রথমে আমার কাছে ইসলাম তারপর ক্রিকেট।
Read More: চতুর্থ টেস্টে ভারতের লজ্জাজনক হার , এই পাঁচ ক্রিকেটার দায়ী

Check Also

ধোনি বিরাট

বিরাট কোহলি কি ধোনির অবসর ঘোষণা করে দিলেন?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনিকে আগামী টি-টোয়েন্টি …