Breaking News
Home / খেলার খবর / এশিয়া কাপ: বাংলাদেশ শ্রীলঙ্কা যুদ্ধ কিছুক্ষণ পরেই

এশিয়া কাপ: বাংলাদেশ শ্রীলঙ্কা যুদ্ধ কিছুক্ষণ পরেই

খেলার খবর: আজ এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ দেখতে চলেছে দর্শকরা তা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে দুই দেশের কোটি কোটি মানুষ মুখিয়ে আছেন এই ম্যাচ দেখার জন্যে।
এবারের এশিয়া কাপে ভারত, বাংলাদেশ, শ্রীলংকা, পাকিস্তান, আফগানিস্তান ও হংকং অংশগ্রহণ করছে। বিশেষ করে ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশের কাছে ভালো কিছু করে দেখানোর বড় ধরনের চ্যালেঞ্জ এই এশিয়া কাপ। যদিও নবাগত আফগানিস্তানকে সকলেই সমীহ করছে। কারণ তাদের দলে আছে রাশিদ খান ও মুজিবর রহমানের মতো বিশ্ব-বিখ্যাত ক্রিকেটার।
বাংলাদেশ
শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস জানিয়েছেন, কুশল মেন্ডিস, উপল থারাঙ্গার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করবেন সিরিজের প্রথম ম্যাচেই। যা সত্যি বিস্ময়কর লেগেছে উপস্থিত সকল ক্রীড়া সাংবাদিকদের কাছে। মেন্ডিস শ্রীলংকার হয়ে ৪৭ ম্যা চে ৩৯ টি ইনিংস খেলেছেন। তিনি সাধারণত ৪,৫,৬,৭-এ ব্যা ট করে থাকেন। কুশল মেন্ডিস এর আগে কখনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ওপেন করেননি। সুতরাং নিরসনে ডিকওয়াল হয় একাদশে যায়গা পাবেন-ই না, অথবা জায়গা পেলেও নিচের দিকে ব্যাট করতে আসবেন বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। শ্রীলঙ্কা টেস্ট দলের নিয়মিত সদস্য ধীরুয়ান পেরেরার অভিষেক হতে পারে আজকের ম্যাচেই।
বাংলাদেশের লিটন দাস ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে ছিলেন। ফলে তিনি যে তামিম ইকবালের সঙ্গে ইনিংস শুরু করতে চলেছেন, এ কথা নিশ্চিত ভাবে বলাই যায়। শ্রীলঙ্কা দল যথেষ্ট সমীহ করছে বাংলাদেশের বর্তমান এই টিম স্পিরিটকে, তা বলার অপেক্ষা রাখে না।
আরও পড়ুন: বিরাট কোহলিকে রেস্ট দেওয়া বাহানা আসলে পাকিস্তানের সাথে হারার ভয়: মঈন খান

Check Also

ধোনি বিরাট

বিরাট কোহলি কি ধোনির অবসর ঘোষণা করে দিলেন?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনিকে আগামী টি-টোয়েন্টি …