Breaking News
Home / খেলার খবর / বিশ্বে সবচাইতে বেশি ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জেতা ছয় ক্রিকেটার। এক নম্বর আপনাদের প্রিয়

বিশ্বে সবচাইতে বেশি ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জেতা ছয় ক্রিকেটার। এক নম্বর আপনাদের প্রিয়

সবার খবর স্পোর্টস ডেস্ক: এই উপমহাদেশের অনেকেই ক্রিকেটকে ভালোবাসেন। আর এই ভালোবাসা থেকেই জন্ম নেয় স্বপ্নের। স্বপ্ন ভালো ক্রিকেটার হওয়ার। নিজের দেশের ক্রিকেট জার্সি পরে অন্য দেশের সঙ্গে লড়াই করার। এ স্বপ্ন দেশের হয়ে কিছু করতে পারার স্বপ্ন। কিন্তু স্বপ্ন থাকলেই যে সত্যি হবে এমন কোনো ব্যাপার নেই। কেউ কেউ আবার স্বপ্নের চাইতেও বেশি কিছু পেয়ে যান জীবনে। তারা সকল ক্ষেত্রে একন কি ক্রিকেটের ময়দানেও রাজত্ব করেছেন একার হাতেই। যে কোন দলের গেম প্ল্যানেই তাদেরকে নিয়ে আলাদা করে ভাবতে হতো। তারা বহুবার ক্রিকেটের ময়দানে ম্যান অব দ্যা ম্যাচ , ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন। আজ আমরা জানবো বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বেশি বার ম্যান অব দ্যা ম্যাচ যারা হয়েছেন এমন পাঁচ ক্রিকেটারের নাম। চলুন তাহলে দেরি না করে ঝটপট পড়ে ফেলা যাক।
শাহিদ আফ্রিদি
৬. পাকিস্তানের সাইদ আফ্রিদি। তাকে সকলে বিধ্বংসী ব্যাটিং-এর জন্য চিনে থাকেন। একার হাতেই বিপক্ষ দলকে দুরমুশ করে দিতে পারেন এই পাকিস্তানি অলরাউন্ডার। বল ও ব্যাটে সমান প্রতিভা লক্ষ্য করা যায় এই পাকিস্তানির। তিনি তার কেরিয়ারে ৪২ টি ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন।
রিকি পন্টিং
৫. আমাদের এই তালিকায় পাঁচ নম্বরে আছেন রিকি পন্টিং। রিকি পন্টিং নামটি সকলের কাছে আতঙ্কের এক নাম ছিল ক্রিকেট বিশ্বে। কারণ তিনি ব্যাট করতে নামলে একার হাতেই ম্যাচকে নিয়ন্ত্রণ করতে পারতেন। অধিনায়ক থাকাকালীন দু-দুবার বিশ্বকাপ জিতেছিলেন অস্ট্রেলিয়ান এই ডানহাতি। তিনি মোট ৪৯ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন।কুমার সাঙ্গাকারা
৪. কুমার সাঙ্গাকারা। শ্রীলংকার বাঁহাতি ব্যাটসম্যান ও উইকেট কিপার অনেক ম্যাচ শ্রীলঙ্কাকে জিতিয়েছেন একাই। কিছুদিন আগেই ক্রিকেটের সকল ফরম্যাট থেকে অবসর নেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ৫০ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নেন।জ্যাক ক্যালিস
৩. দক্ষিণ আফ্রিকার আর এক মহান ক্রিকেটার জ্যাক ক্যালিস। জ্যাক ক্যালিস বিশ্বের সেরা অলরাউন্ডারদের ভেতর একজন। ফাস্ট বোলিং ও দুর্দান্ত ব্যাটিং দিয়ে দলকে সাহায্য করেছেন অনেক ম্যাচেই। জ্যাক ক্যালিস মোট ৫৭ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নেন।
শনৎ জয়সূর্য
২. প্রথম দিকে সনৎ জয়সূর্য শ্রীলংকার জাতীয় দলের হয়ে নিচের দিকে ব্যাট করতে আসতেন। পরবর্তীতে তাকে ওপেনিং করানো হয়। আর তখনই গোটা বিশ্ব দেখে সনৎ জয়সূর্যের প্রতিভা। সনৎ জয়সূর্য তার কেরিয়ারে মোট ৫৮ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নেন।
শচীন
১.এক নম্বরে আছেন ভারতীয় ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর। সেই ছোট বেলা থেকে তার প্রতিভার বিচ্ছুরণ সারা ক্রিকেট বিশ্ব লক্ষ্য করেছিল। তিনি যেমন প্রথমবারের মতো একশটি শতরানের ইনিংস খেলেন। ঠিক তেমন ভাবেই ক্যারিয়ার ৭৬ টি ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও জিতে নেন।
আরও পড়ুন: তৃতীয় বারের মতো খেতাব জিতে নিল নাইট রাইডার্স। শাহরুখের মুখে চওড়া হাসি

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *