Breaking News
Home / শরীর স্বাস্থ্য / উচ্চতা অনুসারে আপনার ওজন ঠিক কতো হওয়া উচিত? জেনে নিন এক্ষুনি

উচ্চতা অনুসারে আপনার ওজন ঠিক কতো হওয়া উচিত? জেনে নিন এক্ষুনি

সবার খবর, ওয়েব ডেস্ক:বন্ধুরা আজ আমরা এই পোস্টে জানতে চলেছি মানুষের উচ্চতা অনুসারে ওজন কতো হওয়া উচিত। আপনাদের মনে কখনো না কখনো এই প্রশ্ন এসেছে যে আমার উচ্চতা অনুসারে ওজন কি ঠিক আছে? পরিষ্কার ধারণা না থাকার কারণে অনেক সময় এই প্রশ্নের উত্তর জানতে গিয়ে বিভিন্ন ধরনের কনফিউশনে ভুগতে হয় আমাদের। হয়তো একটু মোটা হয়ে গেছি বা হয়ত একটু ওজন হলে ভালো হতো। যদি আমাদের ওজন উচ্চতা অনুসারে কম হয় তবে নিজেকে রোগা ও পাতলা মনে হবে। অপরদিকে ওজন যদি উচ্চতা অনুসারে খুব বেশি হয়ে যায় তবে নিজেকে অপরের চোখে বেটে ও মোটা লাগবে। যা চলার পথে আমাদেরকে অস্বস্তিতে ফেলবে। নিজের কনফিডেন্স হারাবেন।

নিচে দেওয়া চার্ট থেকে আপনারা পরিষ্কার বুঝে যাবেন একজন পুরুষের উচ্চতা অনুসারে ওজন কত হওয়া উচিত।
পুরুষের ওজন
এই চার্টটি থেকে আপনারা জানতে পারবেন একজন মহিলার উচ্চতা অনুপাতে ওজন কত হওয়া উচিত।
মহিলার ওজন
একটা জিনিস আপনাদের মনে রাখা উচিত কাল ও স্থানভেদে মানুষের ওজন পরিবর্তন হতে থাকে। তাছাড়াও এক এক জনের ভেতর এক ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতা বা ইমিউন সিস্টেম লক্ষ্য করা যায়। যার ফলে ওজনের তারতম্যও ঘটতে পারে। যে পরিসংখ্যানটি আপনারা দেখতে পাচ্ছেন তা বিভিন্ন জায়গা থেকে একত্রিত করা হয়েছে। যদি আপনার ওজন কম বা বেশি হয় তবে ডাক্তারের পরামর্শ মতে ওজন বাড়িয়ে বা কমিয়ে নিতে পারেন। তার জন্য কিছু নিয়ম পালন করা আবশ্যিক। চিন্তা কম করে প্রতিদিন নিয়মিত শরীরচর্চা ও তাজা শাকসবজি, ফলমূল প্রচুর পরিমাণে খান।
কমেন্ট করে জানান উচ্চতা অনুসারে আপনার ওজন কি এই চার্টের সাথে মিলছে?
যদি পোস্টটি ভালো লাগে তবে লাইক, শেয়ার করে আমদের সাহায্য করুন। চ্যানেলটি ফলো না করে থাকলে হলুদ বাটনে ক্লিক করে ফলো করুন।
আরও পড়ুন: যৌন জীবন দীর্ঘায়িত হবে অনয়াসেই এই কাজটি করলে

Check Also

চুল সাদা কেনো হয়

চুল সাদা হওয়ার কারণ কি? চুল কালো রাখার পদ্ধতি জেনে নিন

সবার খবর, ওয়েব ডেস্ক: আমাদের শরীরের চুল এমন একটি অঙ্গ যা প্রতিনিয়ত বাড়তেই থাকে। সময়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *