Breaking News
Home / খেলার খবর / এশিয়া কাপের পরেই সকলকে অবাক করে এই প্রতিভাবান ক্রিকেটার অবসর নিলেন

এশিয়া কাপের পরেই সকলকে অবাক করে এই প্রতিভাবান ক্রিকেটার অবসর নিলেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: হংকং ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটসম্যান ক্রিস্টোফার কার্টার সবাইকে অবাক করে মাত্র 21 বছর বয়সেই ক্রিকেট থেকে অবসর নিলেন। শুনে আরো অবাক হবেন ক্রিস্টোফার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পেছনে মূল কারণ পড়ালেখাকে। ক্রিস্টোফার কার্টার ভালো মানের একজন পাইলট হতে চান। এটা তাঁর ছোটো বেলার স্বপ্ন।

কার্টার বলেন, আমি পাইলট হতে চাই তাই ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। কারণ সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তটাই নেওয়ার শ্রেয় সকলের জন্যেই। জীবনে এই সময়টা চলে গেলে আর ফিরে আসবেনা। যদিও ক্রিকেট খেলার সময়ও পড়ালেখাকে আমি বেশি গুরুত্ব দিয়ে এসেছি। কিন্তু আমার মনে হচ্ছে এটাই সঠিক সময় যা আমি হতে চাই তার জন্যে। আমাকে পাইলট হতে হবে।
কার্টার
ক্রিস্টোফার কার্টার হংকং ক্রিকেট বোর্ড সম্পর্কে বলেন, হংকংয়ে ক্রিকেট খেলে আয় খুব কম হয়। যা দৈনন্দিন চাহিদা মেটাতে অক্ষম। আইসিসিও এই ব্যাপারে খুব উদাসীন। এখানে ক্রিকেটাররা সাধারণত অবসর টাইমে ক্রিকেট খেলে থাকেন। কখনো বড় ক্রিকেটার হওয়ার স্বপ্ন কেউই দেখতে পারেন না অর্থের অভাবে।

উল্লেখ্য ক্রিস্টোফার কার্টার 2015 থেকে 2018 সাল পর্যন্ত হংকং টিমের একজন সদস্য ছিলেন। এই সময় তিনি এগারটি ওয়ানডে, 10 টি টি-২০ ম্যাচ খেলেন। তিনি শেষ ম্যাচটি এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে খেলেন।
ক্রিস্টোফার কার্টার
বিশেষজ্ঞদের মতে, এই সমস্ত ছোটো ছোটো ক্রিকেট খেলা দেশগুলিকে দেখা উচিত। তাছাড়া অদূর ভবিষতে ক্রিকেটের প্রসার সম্ভব নয়। মুষ্টিমেয় কয়েকটি দেশ-ই হয়তো ব্যাট বল নিয়ে মাঠে নামবে। যা ক্রিকেটের জন্যে খুবই দূ্র্ভাগ্যজনক একটি বিজ্ঞাপন হতে পারে। কারণ শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ বা জিম্বাবুয়ের মতো দেশগুলি ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে আস্তে আস্তে। যা তাঁদের পারফরম্যান্স দেখলেই বোঝা যায়। টাকা-পয়সা নিয়ে বোর্ডের সঙ্গে প্রায়-ই বিতর্কের জড়াতে দেখা যায় এই সব দেশের ক্রিকেটারদের।
ক্রিকেটের প্রসারের জন্যে আইসিসির কি অর্থ সাহায্য করা উচিত এই সব দেশের ক্রিকেটারদের? লিখে জানান আমাদের।
আরও পড়ুন: বিরাট ও রোহিতের পক্ষেও সম্ভব নয় শেবাগের এই রেকর্ড ভাঙা

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …