Breaking News
Home / খেলার খবর / সেওয়াগের সঙ্গে পৃথ্বীর তুলনা করাতে বিরক্ত প্রকাশ করে যা বললেন সৌরভ গাঙ্গুলি

সেওয়াগের সঙ্গে পৃথ্বীর তুলনা করাতে বিরক্ত প্রকাশ করে যা বললেন সৌরভ গাঙ্গুলি

সবার খবর, স্পোর্টস ডেস্ক: তাসের ঘরের মতো ভেঙে পড়ল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। ভারত একবার ব্যাটিং করার সুবাদে এই জয় পেয়ে গেল প্রথম টেস্টেই। ওয়েস্ট ইন্ডিজ দুই ইনিংস ব্যাট করার পরেও ভারতের ৬৪৯ রান টপকাতে পারল না। রবীন্দ্র জাদেজা, অশ্বিন ও কুলদীপ যাদবদের সামনে মোটামুটি আত্মসমর্পণ করলো ওয়েস্ট ইন্ডিজ ব্যানটসম্যা নরা। ফলে ভারতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজকে প্রথম টেস্টে, ইনিংস এবং ২৭২ রানে হারিয়ে দিল।
পৃথ্বী শ
৯৯ বলে সেঞ্চুরি করা পৃথ্বী শকে এই ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হিসেবে নির্বাচিত করা হয়। ওয়েস্ট ইন্ডিজের ওপর দিয়ে সাইক্লোন যে বয়ে যাবে তার একটা আঁচ পাওয়া গিয়েছিল ভারতীয় এই তরুণ ওপেনার বিধ্বংসী ব্যাটিং দেখেই। পৃথ্বী শ নিজের কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচে মাত্র ৯৯ টি বল খেলে সবাইকে অবাক করে দিয়ে সেঞ্চুরি করেন। পৃথ্বী শ’এর সেঞ্চুরি দেখে তাবড় তাবড় প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা মুগ্ধ হয়ে যান। শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, সৌরভ গাঙ্গুলী এবং ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীও টুইটারের মাধ্যমে পৃথ্বীর প্রশংসা করেছেন। ১৯ টি চার দিয়ে সাজানো ছিল পৃথ্বী শ-এর ইনিংশ। উল্লেখ্য, লক্ষণ ও সুরেশ রায়না পৃথ্বী শ-এর এই মারকাটারি ব্যাটিংয়ের বেশ প্রশংসা করেছেন। সুরেশ রাইনা তো সেওয়াগের সাথে পৃথ্বী শ’র তুলনা করে বসলেন। রাইনা বলেন, পৃথ্বী’র ব্যাটিং দেখে সেওয়াগের কথা মনে পড়ে যাচ্ছে।
পৃথ্বী
সৌরভ গাঙ্গুলীও পৃথ্বী’র এই পারফরম্যান্স দেখে মুগ্ধ। কিন্তু সেওয়াগের সাথে তুলনা করাতে সৌরভ বেশ বিরক্তি প্রকাশ করেছেন। তিনি বলেন, এত অল্প সময়ে সেওয়াগের সঙ্গে এই তরুণ ব্যাটসম্যান-এর তুলনা করা মোটেই ঠিক নয়। সেওয়াগ ছিলেন একজন জিনিয়াস ক্রিকেটার।
সৌরভ আরও বলেছেন, সব মাঠ, আবহাওয়া ও কঠিন পরিস্থিতির মধ্যেও নিজেকে মেলে ধরতে পারতেন সেওয়াগ। তাই এতো সহজেই সেওয়াগের সঙ্গে তুলনা করা মোটেই উচিত নয়। তিনি অবশ্য পরবর্তীতে বলেন, যদি পৃথ্বী শ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মাঠে খেলার সুযোগ পায় তবে সে আরও বেশি উন্নতি করবে বলে আশা করছি।
আরও পড়ুন: বিশ্বকাপ ২০১১ বনাম বিশ্বকাপ ২০১৯ : কোন দল শক্তিশালি, দেখুন ভারতীয় দলের সম্ভব্য ক্রিকেটার

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …