Breaking News
Home / খেলার খবর / পাকিস্তানের জয় নিশ্চিত হওয়ার পরেও ড্র করতে সক্ষম হলো অস্ট্রেলিয়া: অস্ট্রলিয়ার নায়ক

পাকিস্তানের জয় নিশ্চিত হওয়ার পরেও ড্র করতে সক্ষম হলো অস্ট্রেলিয়া: অস্ট্রলিয়ার নায়ক

সবার খবর, স্পোর্টস ডেস্ক: দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেল। ওই ম্যাচে পাকিস্তান টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল।
পাকিস্তানের প্রথম ইনিংস
ইমা-মুল-হক ও মোহাম্মদ হাফিজ পাকিস্তানের হয়ে শুরুটা বেশ ভালোই করেছিলেন। একটা শক্ত ভিত করে দিয়েছিলেন এই দুই ওপেনার। ইমাম-উল-হক 76 ও মোহাম্মদ হাফিজ 126 রানের দুর্দান্ত ইনিংস খেলেন। পরবর্তীতে হ্যারিস সোহেল(110) ও আসাদ শফিক(80)-এর ব্যাটের ওপর নির্ভর করে পাকিস্তান 482 রান তোলেন। পিটার সিডল অনেকদিন পর অস্ট্রেলিয়া দলে ফেরত এসে 3 উইকেট নেন তাছাড়াও নাথান লায়ন দুটি উইকেট তুলে নেন।
অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস
অস্ট্রেলিয়ান দুই ওপেনারও খুব একটা খারাপ শুরু করেননি। ওপেনিং জুটিতে 142 রানের পার্টনারশিপ গড়ে দেয় ওসমান খওজা ও অ্যারন ফিঞ্চ। কিন্তু পরবর্তী ব্যাটসম্যানরা কেউই ঠিকমতো ইনিংসটি গড়তে পারেননি। মাত্র 202 রানেই প্রথম ইনিংস গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আব্বাস চারটি উইকেট ও বিলাল আশিফ 6 উইকেট নেন।
মোহাম্মদ আব্বাস
পাকিস্তানের দ্বিতীয় ইনিংস
পাকিস্তানের দ্বিতীয় ইনিংস 181 রানে ডিক্লেয়ার করে দেন অধিনায়ক। ইমাম-উল-হক 48 ও আসাদ শফিক 41 রান করেন, 28 রানে অপরাজিত থাকেন বাবর আজম।
ওসমান খওজা
অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস
463 রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে অস্ট্রেলিয়া ব্যাট করতে নামেন তখনও খেলার প্রায় দেড় দিন বাকি। সবাই ভেবেছিল হয়তো বা পাকিস্তান খুব সহজেই অস্ট্রেলিয়াকে প্রথম টেস্টে হারিয়ে দেবে। কিন্তু ওসমান খওজার দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে অস্ট্রেলিয়া ম্যাচটি ড্র করতে সক্ষম হয়। অ্যারন ফিঞ্চ 49, ওসমান খওজা 141, ট্র্যাভিস হেড 72 ও টিম পেন 61 রানের ইনিংস খেলেন। 139.5 ওভারে 362 রানে 8 উইকেট হারায় অস্ট্রেলিয়া। ম্যাচকে ড্র করতেও সক্ষম হয়। চতুর্থ লম্বা দ্বিতীয় ইনিংস খেললো অস্ট্রেলিয়া।
Read More: অস্ট্রেলিয়ান বাঁহাতি ব্যাটসম্যান ম্যাথু হেডেন গুরুতর আহত

Check Also

এস শ্রীশান্ত

কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতীয় দলের একসময়ের নিয়মিত সদস্য ছিলেন এস শ্রীশান্ত। একটি টিভি রিয়্যালিটি …