Home / খেলার খবর / রিশভ পান্তের অভিষেক হতে যাচ্ছে আজ : ধোনির দিন শেষ বুঝিয়ে দিল বিসিসিআই

রিশভ পান্তের অভিষেক হতে যাচ্ছে আজ : ধোনির দিন শেষ বুঝিয়ে দিল বিসিসিআই

সবার খবর, স্পোর্টস ডেস্ক: রবিবার গুয়াহাটি স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যে দিন-রাতের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হতে চলছে। রবিবারের ম্যাচের জন্য বিসিসিআই ১২ সদস্যের ভারতীয় দল ঘোষণা করে দিয়েছে। বিসিসিআই টুইট করে ১২ সদস্যের একটি তালিকা প্রকাশ করেছে। আশ্চর্যজনকভাবে দুই উইকেট কিপার রিশভ পান্ত ও মহেন্দ্র সিং ধোনিকে রাখা হয়েছে ১২ সদস্যের এই দলে। তার মানে দাঁড়ায় ২০১৯ বিশ্বকাপের জন্য রিশভ পান্তকে প্রথম একাদশে খেলানোর তোড়জোড় শুরু করে দিলো বিসিসিআই। ক্রিকেট বিশেষজ্ঞ মহল মনে করছেন মহেন্দ্র সিং ধোনিকেও প্রায় নীরবেই বলে দেয়া হল তোমার দিন শেষ। যদি ২০১৯ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনিকে খেলতে হয় তবে অবশ্যই ভালো কিছু করে দেখাতে হবে এই ওয়ানডে সিরিজে। না হলে প্রায় অসম্ভব হয়ে যাবে ধোনির পক্ষে ২০১৯ বিশ্বকাপ খেলা। এটা মোটামুটি পরিষ্কার যে প্রথম একাদশে ধোনি ও পান্ত উভয়েই খেলবে।
রিশভ পান্ত
আপনারা নিশ্চয় জানেন গত এশিয়া কাপ বিজেতা ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে তার মধ্যে দীনেশ কার্তিকের জায়গায় রিশভ পান্তের অন্তর্ভুক্তি হয়েছে।
ধোনি
রিশভ পান্তও টেস্টে সুযোগ পেয়ে সদ্ব্যবহার করতে ছাড়েননি। অল্প সময়ের মধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞদের নজর কাড়তে সক্ষম হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যান ও উইকেট কিপার।

এখন সকলের নজর থাকবে রিশভ পান্ত ও মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্সের দিকে। কারণ ওয়েস্ট ইন্ডিজকে সেভাবে পাত্তা দিবে না ভারত তা অনেকটা বোঝাই গেছে টেস্ট সিরিজে ক্যারিবিয়ানদের পারফরম্যান্স দেখে। তাই বলা যায় এই সিরিজটি হচ্ছে রিশভ পান্ত বনাম মহেন্দ্র সিং ধোনির মধ্যে।
আরও পড়ুন: তাজা টেস্ট র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া পঞ্চম স্থানে নেমে গেল! ভারত এক নম্বর স্থান দখল করেছে

Check Also

রবি

বিরাট কোহলিদের হারের কারণে ছাটাই হতে পারেন শচীন, সৌরভ, লক্ষণ

সবার খবর, স্পোর্টস ডেস্ক: আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পরাজিত হওয়ার পরে দলের কোচিং স্টাফদের নিয়ে …