Home / আন্তর্জাতিক / আপনার ভালো ঘুম হলে এই কোম্পানি দিবে বোনাস

আপনার ভালো ঘুম হলে এই কোম্পানি দিবে বোনাস

সবার খবর, ওয়েব ডেস্ক: ভালো ঘুম কাকে বলব আমরা? এই ব্যস্ত জীবনে ভালো ঘুম বলতে বোঝায় ছয় ঘন্টা নিশ্চিন্তে আরাম করে ঘুমানো। যদি ঠিকমত আপনি না ঘুমোন তবে জাপানের এই কোম্পানি সম্পর্কে জেনে নিন। কারণ এই কোম্পানিটি তাদের কর্মচারীদের বোনাস দেয় যদি কর্মচারীরা শান্তিপূর্ণভাবে ছয় ঘন্টা দিনে ঘুমায় । কোম্পানি মনে করে ভালো ঘুম মানে ভালো স্বাস্থ্য ও মুনাফা দুটোই।
ক্যাশ বোনাস
তাদের মতে, যদি কর্মচারীদের কাছ থেকে ১০০% বের করে নিতে হয় তবে ভালো ঘুম অত্যন্ত জরুরী। সে কারণেই কর্মচারী যেন ভালো ঘুম পাড়ে তার জন্য মাসিক বেতন বাদেও বোনাসের ব্যবস্থা করেছে জাপানের কোম্পানিটি।

জাপানের এই কোম্পানিটির নাম ক্রেজি ইঙ্ক। জাপানিদের বিয়ের সমস্ত ধরনের আয়োজন করে থাকে ক্রেজি ইঙ্ক। কমপক্ষে ছয় ঘন্টা ঘুমানো কর্মচারীদেরকে প্রথমে পয়েন্ট দেয়া হয়। যার মূল্য ৫৭০ ডলার বা প্রায় ৪০০০০ টাকা। এই অর্থ কর্মচারীরা কেবলমাত্র অফিসের ক্যান্টিন এই খরচ করতে পারবে। কোম্পানিটি কর্মচারীদের ঘুমের ওপর জোর দিয়েছে তাই নয় সাথে আছে পুষ্টিকর খাদ্য, ব্যায়াম এবং দপ্তরে পজেটিভ চিন্তাভাবনাকে উৎসাহ দেয়ার ব্যবস্থাও।
কোম্পানির বোনাস
এসবের পেছনে একটি কারণ সেটি হল ফুজি রিওকোর সার্ভে। এই সংস্থাটি জানাচ্ছে, কুড়ি বছরের ওপরের ৯২ শতাংশ মানুষজন বলেছেন, দিনে তাদের পর্যাপ্ত ঘুম হয় না।
আবার অন্যান্য রিসার্চাররা মনে করে জাপানিরা এত পরিমাণে পরিশ্রম করে যে তাদের মৃত্যু খুব অল্প বয়সেই হয়ে যায়।
আরও পড়ুন: বাস্তবেই পায়ের নিচের মাটি সরে গেল! হাড়হিম করা ভিডিও

Check Also

মুনিরা আব্দুল্লাহ

২৭ বছর কোমায় থাকার পর যেভাবে জ্ঞান ফিরে পেলেন মা

সবার খবর, ওয়েব ডেস্ক: গাড়ি দুর্ঘটনায় পর এক মহিলা কোমায় চলে যান। এক বছর বা …