Breaking News
Home / খেলার খবর / রোহিত শর্মা আফ্রিদির দ্রুত ছক্কার রেকর্ড ভেঙে দিলেন কিন্তু এখনও একটি ছক্কার রেকর্ড বাকি রইল

রোহিত শর্মা আফ্রিদির দ্রুত ছক্কার রেকর্ড ভেঙে দিলেন কিন্তু এখনও একটি ছক্কার রেকর্ড বাকি রইল

সবার খবর, ওয়েব ডেস্ক: রোহিত শর্মা কি ভয়ানক ফর্মে আছেন তার নমুনা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে তিরুবন্তপুরমে পুনরায় পেশ করলেন। তিনি অপরাজিত ৬৩ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন। ৬৩ রানের ইনিংসে ৪ টি ছক্কা ও ৫ টি চার মারেন। এই সিরিজে রোহিত শর্মা যথাক্রমে ১৫২, ৮,৪, ১৬২ ও ৬৩* রানের ইনিংস খেলেন। ৬৩ রানের এই সংক্ষিপ্ত ইনিংসেই তিনি তার নামে একটি নতুন রেকর্ড যোগ করেন। তিরুবন্তপুরম-এর গ্রীন ফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অপরাজিত অর্ধশত রানের ইনিংস খেলার সময় দ্বিতীয় ছক্কা মারার সঙ্গে সঙ্গেই ওয়ানডেতে দ্রুত ২০০ ছক্কা হাঁকানোর বিশ্ব-রেকর্ড নিজের নামে করে নেন।
রোহিত ও আফ্রিদি
রোহিত শর্মা দ্রুত ২০০ টি ছক্কার রেকর্ড করতে ১৮৭ টি ইনিংস খেলেছেন। এর পূর্বে এই বিশ্ব রেকর্ডের মালিক ছিলেন পাকিস্তানের অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। তিনি ১৯৫ ইনিংসে এই রেকর্ডটি তৈরি করেছিলেন। বিশ্বের সপ্তম ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মা ২০০ বা তার অধিক ছক্কা মারলেন। এবং ভারতীয় হিসেবে দ্বিতীয়।

দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ২১৪ টি, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ২২৮ টি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ২৪১ টি ও মহেন্দ্র সিং ধোনি ২৪৮ টি ইনিংস খেলে ২০০ টি ছক্কার গণ্ডি পেরিয়ে ছিলেন।

এখন দেখার বিষয় বিশ্বের সর্বাধিক ছক্কার রেকর্ড রোহিত শর্মা ভাঙতে পারে কিনা। সবচাইতে বেশি ছক্কা শাহিদ আফ্রিদি ৩৫১ টি, ক্রিস গেইল ২৭৫ টি ও শ্রীলংকার প্রাক্তন অলরাউন্ডার সনাৎ জয়সুরিয়া ২৬৭ ছক্কা মেরে তৃতীয় নাম্বার স্থানে আছেন।
রোহিত
রোহিত শর্মা যে ফর্মে ব্যাট করছেন তাতে দেখে মনে হচ্ছে খুব অল্প সময়ে মহেন্দ্র সিং ধোনির ২১৮ টি ছক্কার রেকর্ড ভেঙে দেবেন। বিশেষজ্ঞদের মতে, শাহিদ আফ্রিদির ৩৫১ ছক্কার রেকর্ডটি এই মুহূর্তে একজনই ছুঁতে পারেন তিনি হলেন ভারতীয় হিটম্যান রোহিত শর্মা।
আরও পড়ুন: সানিয়া ও শোয়েব সন্তানের যে নাম রাখলেন তা সকলের ফেভারিট

Check Also

৩৬০ ডিগ্রী বোলার

৩৬০ ডিগ্রী বোলিং অ্যাকশন নিয়ে চুড়ান্ত বিতর্ক। ব্যাটসম্যান কেনো সুইচ হিট মারে?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: সম্প্রতি সিকে নাইডু ট্রফিতে ইউপির বাঁহাতি স্পিনার শিবা সিং ৩৬০ ডিগ্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *