Breaking News
Home / আন্তর্জাতিক / বিকালঙ্গ ব্যক্তিকে জায়গা না দেওয়াই বাস চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দিলেন

বিকালঙ্গ ব্যক্তিকে জায়গা না দেওয়াই বাস চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দিলেন

সবার খবর, ওয়েব ডেস্ক: মানবতা আজও হারিয়ে যায়নি তার বহু উদাহরণ মাঝে মাঝেই আমাদের চোখের সামনে দেখতে পাই। তাদেরকেই সামনে রেখে এগিয়ে যেতে চাই সমাজ। তারাই সমাজের পথপ্রদর্শক। ভালো মানুষ হওয়ার জন্য শিক্ষিত হওয়ার প্রয়োজন নেই। একজন অশিক্ষিত মানুষও সমাজের বুকে নানান সময়ে অনেক বড় বড় অবদান রেখেছেন।

এই বাস ড্রাইভার-এর প্রসংসা হচ্ছে চারদিকে। হবেই না বা কেন? তিনি যে কাজটি করেছেন তা প্রশংসার দাবি রাখে। ঘটনাটি সকলের হৃদয় কে ছুয়ে গেছে। এই মহান বাস চালক তখনই সকল যাত্রীকে বাস থেকে নামিয়ে দেওয়ার নির্দেশ দেন যখন একজন হুইল চেয়ারে বসা মানুষকে বাসে উঠতে বাঁধা দিচ্ছিল যাত্রীরা। সকলকে অবাক করে যাত্রীরা এই বিকালঙ্গ মানুষটিকে বাসে উঠতে জায়গা দেয়নি। তারা বাসের গেট ধরে দাঁড়িয়ে থাকে।
বিকালঙ্গ ব্যক্তির কাহিনী
বিকলঙ্গ ব্যক্তিটির নাম ফ্রানকোইস লে বেরা। তিনি ফ্রান্সের বাসিন্দা। এই বিকালঙ্গ ব্যাক্তিটি একটি ফেসবুক পোষ্টের মাধ্যমে সমস্ত ঘটনাটি বিস্তারিত বর্ণনা করেন। তিনি বলেন আমি ১৮ অক্টোবর বাসের জন্য বাসস্টপে অপেক্ষা করছিলাম। বাস এসে দাড়ালো, আমি ওঠার চেষ্টা করলাম বাসে। কিন্তু উঠতে পারলাম না। কারণ বাসের কোন যাত্রী আমাকে জায়গা দিচ্ছিলেন না বাসে ওঠার জন্য। ঘটনাটি সম্পূর্ণ লক্ষ্য করেছিলেন বাসের চালক। বাস ড্রাইভার কালক্ষেপণ না করে সকলকে বাস থেকে নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। শুধুমাত্র সেই বাসে আমি একা ছিলাম আমাকে বাস ড্রাইভার বলেন, যেহেতু তোমাকে তারা জায়গা দেয়নি তাই শাস্তি হিসেবে তাদেরকে পরের বাসে আসতে হবে। বাস ড্রাইভার-এর এমন কর্মকান্ড দেখে আমি সত্যিই হতবাক হয়ে গেছিলাম।
তাঁর এই ফেসবুক পোস্টটি সঙ্গে সঙ্গে শেয়ার হতে থাকে সারা পৃথিবী জুড়ে। এই মহান কাজটি করার জন্যে সকলে বাস চালকের ভূয়সী প্রসংশা করেন।
আরও পড়ুন: সরদার বল্লভ ভাই প্যাটেলের মূর্তির চাইতেও আরও উঁচু মূর্তি তৈরি করছে সমুদ্রের মাঝে বিজেপি সরকার

Check Also

কাতার রোজ মিউজিয়াম

কাতারের মরুভূমিতে তৈরি হলো গোলাপ আকৃতির চোখ ধাঁধানো যাদুঘর

সবার খবর, ওয়েব ডেস্ক: মরুভূমিতে গোলাপ ফোটানো যায় তা কাতারকে দেখে শিখতে হবে সকলকে। ঠিক …