Breaking News
Home / জানা অজানা / যে গ্রামের প্রতিটি বাড়িতে কুকুরের মতো সাপকেও লালন পালন করে

যে গ্রামের প্রতিটি বাড়িতে কুকুরের মতো সাপকেও লালন পালন করে

সবার খবর, ওয়েব ডেস্ক: কোবরা বা গোখরা সাপের নাম শুনলেই আমাদের গায়ের লোম খাড়া হয়ে যায়। কিন্তু মহারাষ্ট্রের সোলাপুর জেলার শেতফাল নামের একটি ছোটো গ্রামে মানুষের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে গোখরো সাপের বাস। এই গ্রামের প্রত্যেকটি ঘরে কমপক্ষে একটি করে সাপ বাস করেই। না কোনো সাপুড়ের গ্রাম নয় এটি। মানুষ ভালোবেসেই সাপ লালন পালন করেন এখানে।
স্নেইক ভিলেজ
ভারতে প্রাচীন কাল থেকেই সাপের গুরুত্ব অনেক। ধর্মের কারনেই সাপ এই গ্রামে অনেকটাই স্বাচ্ছন্দ বোধ করে। কারণ হিন্দু ধর্ম মতে, সাপ ভগবান শিবের প্রতিরূপ।

কিন্তু শুনলে আশ্চর্য লাগে যখন সেতপাল গ্রামের মানুষ কুকুর-বিড়ালের মত সাপকেও বাড়িতে লালন পালন করেন।
শেতফল গ্রাম
ভাবছেন এখানকার মানুষদের সাপের কামড় হয়তো নিত্যদিনের ঘটনা। কিন্তু বাস্তবে এমন ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। প্রতিবছর হাজার হাজার মানুষ এই গ্রামে আসেন সাপের সেবা করতে ও কিভাবে লালন পালন করছে তা দেখতে। শেতফাল গ্রামের মানুষরা জানাচ্ছেন, এখানে বাড়ি করলে অবশ্যই প্রত্যেকে বাড়িতে একটি করে ছোট্ট সাপের থাকার জায়গা করবেন সকলেই। কেউ কেউ আবার ছাদের ওপর একটি আস্ত ঘরও তৈরি করে রাখেন সাপ থাকার জন্যে। এই কারণে এই গ্রামটির অপর নাম ‘স্নেক ভিলেজ’। গ্রামে গেলেই দেখতে পাওয়া যাবে, শুধু বড়োরাই নয় ছোটো বাচ্চারাও খেলা করছে গোখরো সাপের সঙ্গে। শেতফাল গ্রামের মুক্ত পরিবেশে সাপ যেখান সেখানে ঘুরাঘুরি করে। কেউ কোনদিন সাপকে মারার চেষ্টাও করেননি। এখানে সাপের নামে বেশ কয়েকটি মন্দিরও নির্মিত হয়েছে।
আরও পড়ুন: নিজের মন ভালো রাখতে পাঁচ টাকার বিনিময়ে প্রতিদিন খাবার খাওয়ান এই ব্যক্তি

Check Also

আমেরিকা

৯১ লক্ষ টাকা বেতনের চাকরি! পদ খালি দুটি

সবার খবর, ওয়েব ডেস্ক: আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি দ্বীপে বাড়ি দেখাশোনা করার জন্য দুজন ব্যক্তির প্রয়োজন। …