Home / জানা অজানা / এই হিরে ব্যবসায়ী ৩০০০ এতিম মেয়ের বিয়ে দিয়েছেন

এই হিরে ব্যবসায়ী ৩০০০ এতিম মেয়ের বিয়ে দিয়েছেন

সবার খবর, ওয়েব ডেস্ক: সুরাটের হিরে ব্যবসায়ী সাবজি ঢোলকিয়া সম্পর্কে নিশ্চয় আপনারা পড়েছেন বা জানেন। দীপাবলিতে যিনি তার সমস্ত কর্মচারীদের গাড়ি উপহার দিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন সেই মানুষটি।
মহেশভাই
কিন্তু সুরাটের আরও একজন হিরে ব্যবসায়ী মহৎ কাজে নিজেকে নিয়োজিত করেছেন। তিনি মহেশভাই। মহেশভাই ওই সব মেয়েদের বিয়ে দিয়ে থাকেন যাদের এই পৃথিবীতে কেউ নেই। একমাত্র সম্বল ময়েশভাইদের মত কিছু মহৎ মানুষ। অর্থাৎ মহেশভাই এই এতিম মেয়েদের বিয়ে দেন নিজের খরচে। শুনলে আশ্চর্য লাগবে। গত নয় বছরে প্রায় তিন হাজার কন্যাদান করেছেন তিনি। গত রবিবার ২৩১ জন এতিম মেয়ের বিয়ে দিয়েছেন। এই দেশের মেয়েদের সুষ্ঠভাবে বিয়ে দেওয়া তার নিজের কর্তব্য বলে মনে করেন তিনি। এই সব এতিমদের কোন ধর্ম নেই তার কাছে। তিনি যে কোন ধর্মের মহিলাদেরই বিয়ের খরচ বহন করে থাকেন।
হিরে ব্যবসায়ীর কন্যাদান
ভারতের এক জাতীয় দৈনিকের মতে, রবিবার, ২৩ ডিসেম্বর ২৩১ জন যে এতিম মহিলার বিয়ে দিয়েছিলেন, তার মধ্যে ছয়জন মুসলিম ও তিনজন খ্রিস্টান মহিলাও ছিলেন। মহেশভাইয়ের এই মহৎ কাজ শুধু বিয়েতেই শেষ হয় না। তিনি বলেন, বিয়ের পরও মেয়েদের ভবিষ্যতের সমস্ত দায়-দায়িত্ব তিনিই বহন করেন। তাদের প্রয়োজনীয় জিনিসপত্র, বাচ্চার জন্ম, পড়াশোনা, চিকিৎসা, জামা কাপড় ও সমস্ত ধরনের আর্থিক সাহায্য তিনি করে থাকেন। আমাদের দেশে এই ধরনের মহেশভাইয়ের জন্ম হলে দেশটা আরো সুন্দর হবে একথা নিশ্চিতভাবে বলাই যায়।
আরও পড়ুন: ক্যান্সারে আক্রান্ত স্ত্রী: ক্রিকেট বোর্ডের সকল দায়িত্ব ছেড়ে দিলেন এই তারকা ক্রিকেটার

Check Also

পাখিদের সিগারেট

মর্মান্তিক দৃশ্য: মা পাখি খাদ্য হিসেবে সিগারেটের টুকরো তুলে দিচ্ছে বাচ্চার মুখে

সবার খবর, ওয়েব ডেস্ক: এমন দৃশ্য যে পৃধিবীর মানুষকে দেখতে হবে তা হয়তো কেউ আঁচ …