Breaking News
Home / জানা অজানা / ৯১ লক্ষ টাকা বেতনের চাকরি! পদ খালি দুটি

৯১ লক্ষ টাকা বেতনের চাকরি! পদ খালি দুটি

সবার খবর, ওয়েব ডেস্ক: আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি দ্বীপে বাড়ি দেখাশোনা করার জন্য দুজন ব্যক্তির প্রয়োজন। এমনই হেডলাইন হয়েছিল বড় বড় মিডিয়াতে। কারণ সেই কেয়ারটেকারদের বেতন দেওয়া হবে ৯১ লাখ টাকার কাছাকাছি।
ইস্ট ব্রাদার আইল্যান্ড লাইট হাউসটি একটি বাড়ি যেটি নির্মিত হয়েছে ইস্ট ব্রাদার দ্বীপে। এই দ্বীপটি সান পাবলো ক্যালিফোর্নিয়াতে অবস্থিত। বাড়িটি ঐতিহাসিক নিদর্শন বললেও ভুল হবে না। ১৮৭৪ সালে এই বাড়িটি নির্মিত হয়েছিল। সেই যুগে সমুদ্রে যাত্রা করার সময় নাবিকরা এই বাড়িতে বিশ্রাম নিতেন। ১৯৬০ সালে বাড়িটি জনগণের উদ্দেশ্যে খুলে দেওয়া হয়। যা আজ পর্যন্ত চলে আসছে। যদিও বর্তমানে এটি আমেরিকার কোস্টগার্ডের সম্পত্তি কিন্তু বাড়িটি দেখাশোনা করার জন্য ‘ইস্ট ব্রাদার লাইট হাউস ইঙ্ক’ নামের একটি অলাভজনক সংস্থাকে দেওয়া আছে।
আমেরিকার খবর
সিএনএন-এর একটি রিপোর্ট মোতাবেক স্থানীয় মেয়র ও লাইট হাউজ গ্রুপের প্রধান টম বট বলেন, তারা এখানে প্রায় ৪০ বছর ধরে কাজ করছেন। যদিও প্রথম দিকে সরকার বাড়িটির দিকে তেমন ভাবে নজর দিয়েছিল না। কিন্তু পরবর্তীতে সেখান থেকে কিছু রেভিনিউ জেনারেট করার রাস্তা বের করা হয়। এরপর পিছনে ফিরে আর তাকাতে হয়নি। এখানে যেসব গেস্ট সময় কাটানোর জন্য আসেন তাদের টাকাতেই সমস্ত কিছু্ দেখ ভালের ব্যবস্থা করা হয়।
টম বলেন, এই লাইট হাউসের ইউনিক লোকেশন পর্যটকদের বেশি আকৃষ্ট করে। সানফ্রান্সিসকোতে একমাত্র দ্বীপ যেখানে থাকা খাওার সমস্ত ধরনের ব্যবস্থা আছে।
সানফ্রান্সিসকো আমেরিকা
এখানে চাকরি করতে গেলে ঠিক কি কি যোগ্যতা থাকা লাগবে? ইস্ট ব্রাদারের অফিশিয়াল ওয়েবসাইটের মতে, তারাই এখানে চাকরি পাওয়ার জন্য বিবেচিত হবে যাদের হসপিটালিটির ওপর অভিজ্ঞতা আছে। তাছাড়াও আবেদনকারী ব্যক্তির আমেরিকার কোস্টগার্ডের দেওয়া কমার্শিয়াল বোট অপারেটরের লাইসেন্স থাকা লাগবে। হাই কোয়ালিটি ফুড শার্প করা, হাউসকিপিং ও সমুদ্রতট থেকে দ্বীপ পর্যন্ত গেস্টদের নিয়ে যাওয়া আসার ব্যবস্থাও করতে হবে ওই কেয়ার টেকারদের। পরবর্তীতে একটি ফেসবুক পোস্টে কর্তৃপক্ষ জানায়, এক সঙ্গে দুজনেকে দরখাস্ত করতে হবে। অর্থাৎ তারা দম্পত্তি হলে সব চাইতে ভালো হবে। কারণ কর্তৃপক্ষের কাছে দ্বীপে থাকার মতো দুটি ঘর নেই।

এই লাইট হাউসে যে কেউ আসতে পারবে না। কারণ এখানে একদিনের ভাড়া অনেক। হাইপ্রোফাইল মানুষরা ছুটি কাটাতে আসেন এখানে।
আরও পড়ুন: স্ত্রী বদল করার উৎসব যেখানে প্রচলিত আছে

Check Also

ইউপিএসসি

ষষ্ঠ শ্রেণীতে ফেল, কোনো কোচিং ছাড়াই জীবনের প্রথম পরিক্ষাতেই IAS অফিসার

সবার খবর, ওয়েব ডেস্ক: আইএএস অফিসার রুকমণী রিয়ার রাজস্থানের বুন্দি জেলার জেলাশাসক। স্কুল জীবনে যখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *