Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / Video: ইলন মাস্কের (Elon Musk) উড়ন্ত গাড়ির ভিডিও ভাইরাল

Video: ইলন মাস্কের (Elon Musk) উড়ন্ত গাড়ির ভিডিও ভাইরাল

সবার খবর, ওয়েব ডেস্ক: আমেরিকার সবচেয়ে বড় ইলেকট্রিক কার নির্মাণ কোম্পানি টেসলার সিইও টুইটারে উড়ন্ত একটি চারচাকা গাড়ির ছবি পোস্ট করে সারা দুনিয়া জুড়ে খবরের শিরোনামে আছেন। ইলন মাস্ক (Elon Musk) টুইটারের ওই পোস্টে একটি জিআইএফ ইমেজ ব্যবহার করেছেন। যেখানে একটি গাড়িকে মাটি থেকে উপরে উড়তে দেখা যাচ্ছে। ইলন-এর মতে এই গাড়িতে পিছনের দিকে সীটের বদলে থ্রাস্টার সিস্টেম ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে গাড়িটি আকাশে উড়তে পারে। এই টেকনোলজি সাধারণত রকেটেও ব্যবহার করা হয়।

উল্লেখ্য, ইলন মাস্ক (Elon musk) ২০১৭ সালে টেসলা রোডস্টার মডেলের পরিবর্তন করে নতুনভাবে সকলের সামনে নিয়ে আসছেন। রোডস্টার নিয়ে কোম্পানি বলেছিল, গাড়িটি ১.৯ সেকেন্ডে ০ থেকে ৯৭ কিমি প্রতি ঘন্টায় গতি প্রাপ্ত হতে সক্ষম। রোডস্টার গাড়িটি একবার চার্জ দিলে ৯৯৮ কিলোমিটার পর্যন্ত অনায়াসে ভ্রমণ করতে পারবেন আপনি। যদিও ইলন মাস্ক বর্তমানে এই গাড়িটিতে আরও উন্নত মানের প্রযুক্তি ব্যবহার করবেন বলে জানাচ্ছেন।


কিছুদিন আগেও ইলন মাস্ক একটি সুড়ঙ্গের ভেতর কিছু মিডিয়া কর্মী ও গেস্টদের নিয়ে গিয়েছিলেন। তখনও সারা বিশ্বের সংবাদের পাতায় বড় বড় করে ইলন মাস্কের এই সুড়ঙ্গের কথা লেখা হয়েছিল। আসলে ইলন মাস্কের এই সুড়ঙ্গটি টেস্ট ড্রাইভ করার জন্য তৈরি করা হয়েছে। বাজারে লঞ্চ হওয়ার আগেই এই সুড়ঙ্গে সকল গাড়ির টেস্ট ড্রাইভ করা হয়। সুড়ঙ্গটির দৈর্ঘ্য ২.২৫ কিলোমিটার।
আরও পড়ুন: জাকারবার্গের জীবনী ( Mark Zuckerberg Success Story in Bangla )

Check Also

RealMe 3

RealMe 3 বাজারে আসছে মাত্র ৮৯৯৯ টাকায়। ব্যাটারি ব্যাকআপ ৩৯ ঘন্টা

সবার খবর, টেক ডেস্ক: খুব বেশি দিন হয়নি RealMe বাজারে পা রাখা। খুব অল্প সময়ের …