Breaking News
Home / খেলার খবর / ঘোড়াটির ইনকাম শুনলে অবাক হবেন তা নিশ্চিত

ঘোড়াটির ইনকাম শুনলে অবাক হবেন তা নিশ্চিত

সবার খবর, স্পোর্টস ডেস্ক: দৌড়ে লক্ষ লক্ষ ডলার পুরস্কার জিতেছে শুধুমাত্র উসাইন বোল্ট তা কিন্তু নয়। এটি একটি অস্ট্রেলিয়ার ঘোড়া। নাম তার Winx. সারা বিশ্বের নজর এই ঘোড়াটির দিকে। কারণ পৃথিবীতে সবচাইতে জোরে দৌড়াতে পারে এই ঘোড়াটি। সম্প্রতি ঘোড়াটি মডেল হয়ে গিয়েছে সারা বিশ্বে। ঘোড়াটির প্রশংসায় অনেক কালি খরচ হয়ে চলেছে বিশ্বের বিভিন্ন মিডিয়াতে। অস্ট্রেলিয়াতে তাকে “অস্ট্রেলিয়ান অফ দ্য ইয়ার” টাইটেল ভূষিত করা হয়েছে। শুধুমাত্র অস্ট্রেলিয়াতেই যে Winx কে বিভিন্ন নামে ডাকা হচ্ছে তা নয়। ২০১৫ সালে পৃথিবীর সেরা ঘোড়ার মধ্যে Winx ছিল। “Longines World’s Best Racehorse”-এর রিপোর্ট মোতাবেক ঘোড়াটি পৃথিবীর সেরা ১০ টি ঘোড়ার মধ্যে একটি।


Winx ঘন্টায় ৭০ কিমি বেগে ছুটতে পারে। প্রথম ৮০০ মিটার ৫০.৮২ সেকেন্ডে সম্পন্ন করতে পারে এই ঘোড়াটি। পরের ৮০০ মিটার ৪৩.৯৮ সেকেন্ড। এবং পরবর্তী ২০০ মিটার ১০.৮৭ সেকেন্ডে সম্পন্ন করতে পারে খুব সহজেই।
ঘোড়া
Winx এই পর্যন্ত ৩৯ টি রেসে অংশগ্রহন করেছে। যার মধ্যে সে ৩৩ টি রেসে জয় লাভ করেছে। ২২,৯৩৪,৯২০ ডলার নগদ অর্থ পুরস্কার হিসেবে জিতে নেয় অস্ট্রেলিয়ার ঘোড়াটি। ভারতীয় মুদ্রায় যা ১ আরব ১৬ কোটি টাকার কাছাকাছি। যেখানে ২০১৮ সালে বিরাট কোহলির ইনকাম ছিল ৯০ লক্ষ ডলার প্রায়। অপরদিকে ফোবর্সের রিপোর্ট অনুযায়ি ক্রিস্টিয়ানো রোনাল্ডো বছরে ইনকাম করেন ১০৮ কোটি মার্কিন ডলার। সেই অনুযায়ি Winx যে খুব একটা খারাপ ইনকাম করে তা কিন্তু বলা যাবে না।
আরও পড়ুন: বড়সড় বিপদের মুখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! আদালতে দোষী সাব্যস্ত

Check Also

বিজয় শংকর

চোটের কারনে বিশ্বাকপের বাইরে ভারতীয় অলরাউন্ডার! দলে যোগ দিলেন এক ওপেনার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: গতকাল থেকে ভারতীয় ক্রিকেট অনুরাগিদের জন্য একের পর এক দুঃসংবাদ। প্রথমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *