Home / আন্তর্জাতিক / Video: রাশিয়ার বোমারু বিমানের ভয়ানক ক্র্যাশ ল্যান্ডিংয়ে মৃত্যু তিন

Video: রাশিয়ার বোমারু বিমানের ভয়ানক ক্র্যাশ ল্যান্ডিংয়ে মৃত্যু তিন

সবার খবর, ওয়েব ডেস্ক: বিমান দুর্ঘটনা বা ক্র্যাশ ল্যান্ডিং এর অনেক ভিডিও হয়তো ইউটিউব অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় দেখে থাকবেন। কিন্তু প্রথমবারের মতো দেখতে চলেছেন একটি বোমারু বিমানের ক্র্যাশ ল্যান্ডিং। এই বোমারু বিমানটি প্রায় জিরো ভিসিবিলিটির বরফে ঢাকা রানওয়ের ওপর ল্যান্ডিং করার সময় দুর্ঘটনাগ্রস্ত হয়। সোশ্যাল মিডিয়াতে লক্ষ লক্ষ মানুষ এই ভিডিওটি দেখেছেন।

জিরো ভিজিবিলিটির মধ্যে বরফে ঢাকা রানওয়ের ওপর ঘটে যাওয়া এই দুর্ঘটনাটির ভিডিও ধারণ করেছেন রাশিয়ার একজন সেনা সদস্য। তিনি পৃথিবীর সবচাইতে ভয়ানক ল্যান্ডিং দৃশ্যটি ক্যামেরা বন্দি করতে চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে বোমারু বিমানটিতে দুর্ঘটনা ঘটে যায়।

রাশিয়ার বোমারু বিমানের এই ভিডিও Olenegorsk শহরের পাশের এক বিমান বন্দরে তোলা হয়েছে। ঘটনাটি ঘটে ২২ জানুয়ারি। সেদিন কুয়াশায় সম্পূর্ণরূপে ঢেকে গিয়েছিল Olenegorsk শহর। রানওয়ে বরফ আচ্ছাদিত ছিল। তাপমাত্রা জিরো ডিগ্রির নিচে নেমে গিয়েছিল। ভিডিওতে দেখতে পাওয়া যাচ্ছে ঘন কুয়াশার মাঝে একটি বোমারু বিমান রানওয়ের মাটি ছোঁয়ার সঙ্গে সঙ্গেই মাঝখান থেকে দুটি অংশে বিভক্ত হয়ে যায়। সামনের অংশটি অনেক দূর গিয়ে ছিটকে পড়ে। পিছনের বাকি অংশটিতে আগুন ধরে যায়। ঠিক এই সময় একটি প্রকট শব্দ শুনতে পাওয়া গিয়েছিল। দুর্ঘটনাটি এত দ্রুততার সঙ্গে সম্পন্ন হয় যে, বিমানে উপস্থিত পাইলট এবং অন্য দুজন ক্রু মেম্বারও বাঁচার কোন সময় পাননি।

যদিও আপনাদের মনে প্রশ্ন জাগতেই পারে, কেন পাইলট বরফের উপর ল্যান্ডিং করেছে? কিন্তু শুনলে আশ্চর্য হবেন এটি বিমান বাহিনীর রুটিন প্রশিক্ষণ। বিভিন্ন প্রতিকূল আবহাওয়ার মধ্যে কিভাবে শত্রুকে মোকাবেলা করা যায় তার সমস্ত ধরনের প্রশিক্ষণ রাশিয়ার বিমান বাহিনী করে থাকে।
Read More: রাশিয়াতে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ

Check Also

স্কার্ফ

মসজিদে হামলার পরেই নিউজিল্যান্ডের মহিলাদের ভেতর হিজাব পরার হিড়িক

সবার খবর, ওয়েব ডেস্ক: গত সপ্তাহে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *