Home / জাতীয় / এই দোকানে কোনো দোকানদার নেই! পিছনে আছে মহৎ উদ্দেশ্য

এই দোকানে কোনো দোকানদার নেই! পিছনে আছে মহৎ উদ্দেশ্য

সবার খবর, ওয়েব ডেস্ক: স্বপ্ন নয় বাস্তব। যদি আপনি ভেবে থাকেন এই দোকানটি অন্য কোন দেশে অবস্থিত তবে তা ভুল করবেন। দোকানটি ভারতেই অবস্থিত। জি হ্যাঁ, এই দোকান থেকে আপনি যেকোনো জিনিস কিনবেন কিন্তু কোন দোকানদারকে দেখতে পাবেন না।

কেরালার কন্নুরে এমনই একটি দোকান তৈরি করা হয়েছে যেখানে কোন দোকানদার নেই। এই বছর ১ জানুয়ারি কন্নুরে Vankulathuvayal এলাকাতে এই দোকানটির উদ্বোধন করা হয়।

শুনলে আশ্চর্য হবেন এই দোকানে সমস্ত ধরনের প্রয়োজনীয় জিনিসপত্র বিকলাঙ্গ মানুষরাই তৈরি করেছেন। দোকানটি কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। এটি ‘জনশক্তি ট্রাস্ট’ নামের একটি ট্রাস্ট চালায়। এই সংস্থা বিকলাঙ্গ মানুষদের সাহায্য করে থাকে।
এই সংস্থায় এমন কিছু মানুষ আছে যারা বিকলাঙ্গ কিন্তু মানুষের প্রয়োজনীয় জিনিসপত্র তৈরি করতে সক্ষম। এদের দ্বারা তৈরি করা প্রোডাক্টসএখানে বিক্রী করা হয়।
দোকান
দোকানটি পরিচর্যা আশেপাশের মানুষরা করে থাকে। সাধারণত এখানে সবজি বিক্রেতারা় প্রতিদিন সকালে দোকান খুলেন। রাত ঠিক দশটার সময় আবার বন্ধ করে দেন তারাই। কোন ধরনের কারচুপি যেন না হয় সেই কারণে সিসিটিভির ব্যবস্থাও করা হয়েছে।
দোকানটির গেটের সামনে একটি সাইনবোর্ড লাগানো আছে। যেখানে লেখা আছে, এই দোকানে কোন দোকানদার নেই। এখানে আপনি যা চাইবেন তাই কিনতে পারবেন। শুধু প্রোডাক্ট এর ওপর উল্লেখিত মূল্য এখানে রাখা বাক্সে ফেলে দিবেন। মানুষ দোকান থেকে জিনিসপত্র কিনছেন এবং পুরো পয়সাও ক্যাশ বাক্সে রেখে দিচ্ছেন।

জনশক্তি ট্রাস্টের সংস্থাপক সুগুনান বলেন, আমরা খুব ভালো রেসপন্স পাচ্ছি। আশা করছি আরও বেশকিছু এমন ধরনের দোকান কিছুদিনের মধ্যেই খুলতে পারবো।
আরও পড়ুন: ১৩ বছর বয়সে তিনবার ধর্ষিত হয়েছেন! অবশেষে পাশে পেলেন প্রেমিককে

Check Also

গ্যাসের দাম

মোদির উপহার: প্রতিটি গ্যাস সিলিন্ডারের দাম কমলো ১০০ টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: দ্বিতীয় বিজেপি সরকার ক্ষমতায় আসার পর প্রথমবার বার পূর্ণ বাজেট পেশ …