Breaking News
Home / খেলার খবর / রাহুল দ্রাবিড়কে অনুসরণ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

রাহুল দ্রাবিড়কে অনুসরণ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

সবার খবর, স্পোর্টস ডেস্ক: রাহুল দ্রাবিড় কোচ হওয়াতে ভারতীয় জুনিয়র ক্রিকেট দল অনেক উন্নতি করেছে সে কথা কারো অজানা নয়। বর্তমানে ভারতীয় দলের সাপ্লাই লাইন সম্পূর্ণভাবে রাহুল দ্রাবিড়ের ওপর নির্ভরশীল। একের পর এক জুনিয়র ক্রিকেটার দ্রাবিড়ের হাত ধরে জাতীয় দলের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে চলেছেন। একদিকে যেমন রিষব পান্ত অপরদিকে বিজয় শংকর। সে কথা মাথায় রেখে এবার পিসিবি তাদের জুনিয়র দলের দায়িত্ব প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটারদের হাতেই তুলে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে। সূত্র মতে, ইউনুস খানকে অনূর্ধ্ব ১৯ দলের দায়িত্ব দেওয়া হতে পারে। তিনি দলের সাথে ম্যানেজার হয়ে কাজ করবেন।
বিজয় শংকর
গতবছর সমস্ত ধরনের ক্রিকেট থেকে ইউনুস খান অবসর নেন। ইউনুস খান তার কেরিয়ারে ১১৮ টি টেস্ট ম্যাচে ২১৩ টি ইনিংস খেলেন। ৩৪ টি শতরান ও ৩৩ টি অর্ধশত রানের সাহায্যে ১০০৯৯ রান করেন তিনি। অবসর নেয়ার সময় তিনি বলেছিলেন, আমি ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকতে চাই। ওয়ানডে ক্রিকেটে ইউনুস খানের পরিসংখ্যান বেশ নজর কাড়ার মতো। ২৬৫ ম্যাচের ২৫৫ ইনিংসে ৭২৪৯ রান করেন তিনি। তার মধ্যে সাতটি শতরান ও ৪৮টি অর্ধশত রানের ইনিংস আছে। ইউনুস খানের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ স্কোর ১৪৪।
রিষভ পান্ত
পিসিবি’র প্রেসিডেন্ট এহসান মানি বলেন, অস্ট্রেলিয়া রডনি মার্শ, অ্যালান বর্ডার এবং রিকি পন্টিংদের মত বিশ্বখ্যাত ক্রিকেটারদের হাতে জুনিয়র দলের দায়িত্ব দিয়েছিল। অপরদিকে ভারত রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল খেলছে। হাতে নাতে ফলও পেয়েছে ভারতের জাতীয় ক্রিকেট দল।
ইউনুস খান
এহসান মানি লাহোরে এক সাংবাদিকের সঙ্গে কথা বলার সময় ইঙ্গিত দেন যে, প্রাক্তন সিনিয়র ক্রিকেটারদেরকে দায়িত্ব দেওয়া হবে জুনিয়র দলের। ভারতের মত বিদেশি কোচদের সঙ্গে সঙ্গে নিজেদের পূর্ব সিনিয়র ক্রিকেটারদের কোচ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, রাষ্ট্রীয় ক্রিকেট একাডেমিতে জুনিয়রদেরকে তৈরি করতে হবে। কারণ তারা দেশের হয়ে ভবিষ্যতে প্রতিনিধিত্ব করবে।
আরও পড়ুন: হারভজন সিংয়ের বিশ্বকাপ দলে ঠাই হলনা রিষব পান্তের! দেখুন সম্ভব্য ১৫ সদস্যের দল

Check Also

বিজয় শংকর

চোটের কারনে বিশ্বাকপের বাইরে ভারতীয় অলরাউন্ডার! দলে যোগ দিলেন এক ওপেনার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: গতকাল থেকে ভারতীয় ক্রিকেট অনুরাগিদের জন্য একের পর এক দুঃসংবাদ। প্রথমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *