Breaking News
Home / জাতীয় / ১ বিলিয়ান ডলারের কোম্পানি: রোল মডেল হয়ে উঠছেন ভারতের অঙ্কিতি বোস

১ বিলিয়ান ডলারের কোম্পানি: রোল মডেল হয়ে উঠছেন ভারতের অঙ্কিতি বোস

সবার খবর, ওয়েব ডেস্ক: দক্ষিণ পূর্ব এশিয়ার ফ্যাশন ই-কমার্স প্ল্যাটফর্মটি এক নতুন গন্তব্য হতে যাচ্ছে। ২৭ বছর বয়সী অঙ্কিতি বোস কোম্পানির সাফল্যের পেছনে রয়েছেন। এই কোম্পানির প্রতিষ্ঠাতা এবং সিইও অঙ্কিতি বোস। জিলিঙ্গো ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। জিলিঙ্গোর প্রধান কার্যালয় সিঙ্গাপুরে। তাঁর টেক টিম ব্যাঙ্গালোরে বসেই সমস্ত কাজ দেখাশুনা করেন। এই টেকনিক্যাল দলের দায়িত্বে আছেন সহ-প্রতিষ্ঠাতা ধ্রুব কাপুর। অঙ্কিতির ফ্যাশন স্টার্টআপের ভ্যালু বর্তমানে ৯৭০ মিলিয়ন ডলার। কোম্পানিটি ইউনিকর্ণ স্ট্যাটাস পাওয়ার খুব কাছাকাছি। উল্লেখ্য ১ বিলিয়ন ডলারের কোম্পানি ইউনিকর্ণ স্ট্যাটাস পায়।
অঙ্কিতি বোস
আঙ্কিতের দলে ১০০ জন কাজ করেন। অঙ্কিতি বোস ২০১২ সালে মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। অঙ্কিতি বোস ছুটিতে একবার ব্যাংকক গিয়েছিলেন এবং সেখানে তিনি মানুষের মধ্যে ফ্যাশনের জন্য ভালোবাসা দেখেন। তারপরে তিনি তার মনের মধ্যে একটি অনলাইন প্ল্যাটফর্ম শুরু করার ধারণা পেয়েছিলেন। কোম্পানিটি শুরুতে সিঙ্গাপুরে সার্ভিস দিলেও আস্তে আস্তে ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, মালয়শিয়া এবং ফিলিপাইনেও বিখ্যাত হয়ে ওঠে।
অঙ্কিতি বলেন যে, আমার যাত্রাপথে অনেক পুরুষ সহযোগিতা করেছে, কিন্তু যদি নারী উদ্যোক্তা বেশি থাকতো তবে আমি আরও ভাল করতাম।

অঙ্কিতি যদি ইউনিকর্ণ স্ট্যাটাস পায় তবে তিনিই প্রথম ভারতীয় মহিলা হবেন। একটি তথ্য মোতাবেক, পৃথিবীতে ২৩৯ টি স্টার্টআপ কোম্পানির মধ্যে মাত্র মাত্র ২৩ জন মহিলা ১ বিলিয়ান ডলার পর্যন্ত পৌছতে সক্ষম হয়েছেন। অঙ্কিতিকে দেখে হয়তো এই দেশের অনেক মহিলায় এগিয়ে আসবে।
Read More: Video: ফটোশুটের সময় মডেলের সঙ্গে শুকর যা করলো

Check Also

গঙ্গাধর রাউত

১৪ বছরেও কাজ শেষ হচ্ছিল না, তাই বৃদ্ধ বয়সে সমস্ত সঞ্চয় দিলেন সেতু নির্মাণে!

সবার খবর, ওয়েব ডেস্ক: ফাইল এক টেবিল থেকে অন্য টেবিল ঘোরাফেরা করে কিন্তু কাজের কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *