Breaking News
Home / খেলার খবর / অ্যারন ফিঞ্চকে দল থেকে ছেটে ফেলার প্রস্তুতি তুঙ্গে! চ্যাপেল যা বললেন

অ্যারন ফিঞ্চকে দল থেকে ছেটে ফেলার প্রস্তুতি তুঙ্গে! চ্যাপেল যা বললেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল মনে করেন, অ্যারন ফিঞ্চের ভয়ানক অফফর্মটি অস্ট্রেলিয়ার নির্বাচকদের মাথা ব্যাথার কারণ। গত বছর অক্টোবরে টেস্ট দলে ফিঞ্চের অন্তর্ভুক্তির বিষয়টি সম্ভবত সবচেয়ে খারাপ জিনিস ছিল। ফিঞ্চ দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ৬২ ও ৪৯ রানের ইনিংস দিয়ে তাঁর টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন, তবে তার ফর্মটি তখন থেকে ধীরে ধীরে চলে যেতে থাকে।
২০১৮ সালের অক্টোবরের পর থেকে দুটি অর্ধশতরান করেন অ্যারন ফিঞ্চ। একটি পাকিস্তান দলের বিপক্ষে অপর হাফসেঞ্চুরিটি আসে ভারতের বিরুদ্ধে পার্থের ময়দানে। সংক্ষিপ্ত ফর্ম্যাটে, তার রান স্কোর প্রায় তলানিতে গিয়ে ঠেকেছে। তার টেস্টে অভিষেক হওয়ার পর ১৭ টি ইনিংসে তিনি ১৫৮ রান করেছেন। যার মধ্যে মাত্র দুবার ১৫ রানের গন্ডি পার হয়েছেন।

তিনি মনে করেন, অ্যারন ফিঞ্চকে একদিনের ও টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক করাও উচিত নয়। অস্ট্রেলিয়ার নির্বাচকরা গতবছর অক্টোবর মাস থেকে ফিঞ্চের সঙ্গে ওপেনিং জুটিতে সাত জন নতুন ক্রিকেটার নিয়ে এসেছেন কিন্তু সকলেই ব্যর্থ হয়েছে। তাছাড়াও সম্প্রতি ভারতের সঙ্গে টি-২০ সিরিজে তিন নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ছিলেন ফিঞ্চ কিন্তু এই ডানহাতি ওপেনার মাত্র দুই ইনিংসে ০,৮ রান করেন।
চ্যাপেল বলেন, “নির্বাচকদের জন্য এটি একটি মাথা ব্যাথা।” “কিন্তু আপনি তাকে নিয়ে কি ভাবছেন? তাকে কি এখনই ড্রপ করবেন নাকি বিশ্বকাপের মাঝখানে?”
ইয়ান চ্যাপেল
চ্যাপেল বলেন, “সম্ভবত অ্যারন ফিঞ্চের জন্যে সবচাইতে খারাপ জিনিস ছিল টেস্ট ক্রিকেট খেলা।” “অবশ্যই ভারত টেস্ট ম্যাচে তাকে আউট করেছে এবং একদিনের সিরিজেও তার পুনরাবৃত্তি হয়েছে। তিনি আত্মবিশ্বাসহীন একজন মানুষের মতো খেলছেন। তার একদিনের ব্যাটিংয়ের রান এতটাই ভালো ছিল যে, তিনি আত্মবিশ্বাসী ছিলেন। আমি নিশ্চিত নই যে, সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষের পারফরম্যান্স তাকে কতদূর টেনে নিয়ে যাবে। বিশেষ করে যদি তিনি চলমান ভারতীয় সিরিজের বাকি অংশেও রানের খরার ধারাবাহিকতা বজায় রাখেন ।”

চ্যাপেলও মনে করেন, যদি ফিঞ্চকে দল থেকে ছেটে ফেলা হয় তবে অবশ্যই প্যাট কামিন্সকে দলের দায়িত্ব দেওয়া উচিত।
“তিনি অসাধারণ একজন ক্রিকেটার।যদি নির্বাচকরা কামিন্সের সঙ্গে যেতে বাধ্য হয়, তবে নির্বাচকদের জন্যেও এটি আদর্শ পরিস্থিতি নয় এবং নির্বাচকদের জন্য এটা মাথা ব্যাথা। এটি একটি মাথাব্যথা যা ফিঞ্চের রান খরা শুরু হওয়ার পরে থেকেই শুরু হয়েছে।”
আরও পড়ুন: আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত! ওই টাকা দেওয়া হবে নিহত সিরিপিএফ জওয়ানদের পরিবারের হাতে

Check Also

বিজয় শংকর

চোটের কারনে বিশ্বাকপের বাইরে ভারতীয় অলরাউন্ডার! দলে যোগ দিলেন এক ওপেনার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: গতকাল থেকে ভারতীয় ক্রিকেট অনুরাগিদের জন্য একের পর এক দুঃসংবাদ। প্রথমে …