Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / যেভাবে PubG Mobile গেমটি কেড়ে নিল এক যুবকের জীবন

যেভাবে PubG Mobile গেমটি কেড়ে নিল এক যুবকের জীবন

সবার খবর, ওয়েব ডেস্ক: অনলাইন মাল্টিপ্লেয়ার গেম PubG Mobile নিয়ে নানান ধরনের সমস্যার কথা একের পর এক আসতেই চলেছে। অবিভাবক পাবজি গেমের ওপর বাচ্চাদের আসক্তি দেখে সরকারের কাছে গেমটি বন্ধ করার জন্য অনুরোধ করে। ভারত সরকার এখন পর্যন্ত গেমটি নিষিদ্ধ করেনি। যদিও স্থানীয় বা রাজ্য সরকার গেমটি ভারতের কিছু যায়গায় নিষিদ্ধ করে। গুজরাটে কয়েকজন যুবককে পাবজি মোবাইল গেম খেলার জন্য গ্রেফতারও করা হয় কিছুদিন আগে। কিন্তু মারাত্মক অভিযোগটি আসলো সম্প্রতি। কুড়ি বছরের এক যুবকের গেমটি খেলতে গিয়ে মৃত্যু হওয়ার ঘটনা সামনে আসে।

একটি সর্বভারতীয় দৈনিকের মতে তেলেঙ্গানার জাগিতিয়ালের বাসিন্দা এক যুবক টানা ৪৫ দিন ধরে PubG মোবাইল গেম খেলছিলেন। ছেলেটিকে হায়দ্রাবাদে একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানা গেছে। টানা ৪৫ দিন গেম খেলার কারণে যুবকটি গলায় ব্যথা অনুভব করে। পরবর্তীতে এই ব্যথার কারণে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানাচ্ছে। চিকিৎসকরা আরো জানাচ্ছেন যে শুধুমাত্র পাবজি মোবাইল গেম খেলার জন্য তার মৃত্যু হয়েছে তা কিন্তু নয়। এই ছেলেটির অন্যান্য সমস্যাও থাকতে পারে। ডক্টর রাজ কিরণ বলেন, এই যুবকের মৃত্যু ইনফেকশনের কারণে হয়েছে।

বিভিন্ন অভিযোগের কারণে পাবজি মোবাইল গেম কর্তৃপক্ষ ভারতের জন্য দিনে ছয় ঘণ্টার বেশি PubG খেলতে পারবে না বলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। যদিও বিশ্বের অন্যান্য দেশে এখনও গেমটি খেলার কোন নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়নি কর্তৃপক্ষ।
আরও পড়ুন: মসজিদে হামলার পরেই নিউজিল্যান্ডের মহিলাদের ভেতর হিজাব পরার হিড়িক

Check Also

JioRail: ফিচার ফোনে ট্রেনের টিকিট বুকিং-এর সুবিধা নিয়ে হাজির জিও

সবার খবর, টেক ডেস্ক: এতদিন হয়তো স্মার্টফোন অথবা কম্পিউটার, ল্যাপটপ দিয়ে রেল টিকিট বুক করে …