Breaking News
Home / খেলার খবর / উইকেট নেওয়ার পর শেলডন কট্রেল স্যালুট করেন কেন?

উইকেট নেওয়ার পর শেলডন কট্রেল স্যালুট করেন কেন?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: প্রথম ম্যাচ ফুৎকারে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিলেন। সমর্থক ও বিশেষজ্ঞরা মনে করছিলেন আবার হয়তো ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব ক্রিকেটে নিজের নামের প্রতি সুবিচার করবে। যদিও বাকি ম্যাচগুলি তারা আর আশার আলো দেখাতে পারেনি।

চলমান ক্রিকেট বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ২৯ বছর বয়সী ফাস্ট বোলার শেলডন কট্রেলের উইকেট নেওয়ার পর সেলিব্রেশান মানুষের নজর কেড়েছে। প্রকৃতপক্ষে, শেলডন কট্রেলের উইকেট উদযাপন পদ্ধতিটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদিও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা উইকেট নেওয়ার পর, তারা এমন কিছু উদযাপন করে, যা নানান কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে। সেলিব্রেশনের এই অভিনবত্ব ইতিপূর্বেই দেখিয়েছেন ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, কায়রন পোলার্ড এবং আন্দ্রে রাসেলরা। তবে শেলডন কট্রেলের সেলিব্রেশন পদ্ধতিটি বেশ ভিন্ন।

শেলডন কট্রেল উইকেট নেওয়ার পর মাঠে গ্র্যান্ড স্যালুট দিয়ে থাকেন। আন্তর্জাতিক ক্রিকেটে আসার আগে থেকেই কট্রেলের সেলিব্রেশন অনেক প্রশংসা কুড়িয়েছিল। আসলে জ্যামাইকার এই ফাস্ট বোলার উইকেট নেওয়ার পর তার ব্যাটেলিয়নকে স্যালুট দিয়ে থাকেন। কারণ কট্রেল জ্যামাইকার নিরাপত্তা বাহিনীর একজন সৈনিক হিসেবে কাজ করতেন। উইকেট নেওয়ার পর তিনি তার সহকর্মীদের স্মরণ করে স্যালুট করেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার এবং বিশ্বকাপের ভাষ্যকার ইয়ান বিশপ জানান, কট্রেল জামাইকার সিকিউরিটি ফোর্সের সদস্য এবং কিংস্টনে তার সহকর্মীদের স্যালুট করেন।

কট্রেলের বোলিং অ্যাকশন একটু ভিন্ন। তার প্রধান অস্ত্র ইনসুইং ইয়র্কার ও স্লোয়ার। টেস্টে ম্যাচে ভারতের বিপক্ষে তার অভিষেক হয় ২০১৩ সালে। ২০১৫ সালে দক্ষিন আফ্রিকার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক করেন কট্রেল। যদিও শেলডন কট্রেল খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। তবুও তিনি তার সেলিব্রশনকে ট্রেড মার্ক করতে পেরেছেন।
আরও পড়ুন: বিরাট কোহলিকে দিলেই কাশ্মীর ছেড়ে দিতে রাজি পাকিস্তান!

Check Also

বিজয় শংকর

চোটের কারনে বিশ্বাকপের বাইরে ভারতীয় অলরাউন্ডার! দলে যোগ দিলেন এক ওপেনার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: গতকাল থেকে ভারতীয় ক্রিকেট অনুরাগিদের জন্য একের পর এক দুঃসংবাদ। প্রথমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *