Breaking News
Home / জানা অজানা / অটো চালকের ছেলে ভারতের কম বয়সী আইএএস অফিসার

অটো চালকের ছেলে ভারতের কম বয়সী আইএএস অফিসার

সবার খবর, ওয়েব ডেস্ক: আইএএস অফিসার হওয়া এই দেশের লক্ষ লক্ষ তরুণদের স্বপ্ন। এর জন্য তরুণরা দিন রাত কঠোর পরিশ্রম করে থাকে। অনেকেই বছরের পর বছর ধরে আইএএস অফিসার হওয়ার জন্য প্রস্তুতী নেয়। কিন্তু তবুও খুব কম মানুষই আইএএস অফিসার হতে পারে। কারণ ভারতবর্ষের সবচাইতে বড়ো প্রতিযোগিতা মূলক পরীক্ষাগুলির মধ্যে অন্যতম এটি। অনেকেই পাঁচ থেকে সাত বারের চেষ্টার পর ইউপিএসসি পরীক্ষায় র‍্যাঙ্ক করতে সক্ষম হয়েছে।
আনসার
প্রথমবার পরীক্ষা দিয়ে খুব মানুষই আছেন যারা র‍্যাঙ্ক করেছেন। তারমধ্যেই ব্যতিক্রমী কয়েকজন অল্প বয়সী মানুষ আছেন যারা মাত্র ২১ বা ২২ বছর বয়সে আইএএস অফিসার হয়েছেন। তারা যে খুব বিত্তবান পরিবার থেকে এসেছেন তা কিন্তু নয়। তেমনই একজন আনসার আহমেদ শেখ। ২০১৬ ব্যাচে আনসার আইএএস অফিসার হয়েছিলেন। তখন তার বয়স ছিল মাত্র ২১ বছর। তিনিই ভারতের সবচাইতে কম বয়সী আইএএস অফিসার।
আনসার আহমেদ শেখ
আনসার আহমেদ শেখের পক্ষে আইএএস হওয়ার জন্য রাস্তাটা মোটেই মসৃন ছিল না। তার বাবা একজন অটো চালক। যিনি প্রতিদিন গড়ে ১০০-১৫০ টাকা রোজগার করতেন। আনসার বিভিন্ন অনুষ্ঠানে জানিয়েছেন যে তাদের এমনও দিন কেটেছে যখন এক বেলা খেয়ে দিন পার করতে হয়েছে। আনসার বলেন, আল্লাহ আমার পরিবারের ও বন্ধুদের দোয়া কবুল করেছে। যার ফলে দেশ সেবা করার একটি বড়ো সুযোগ পেয়েছি। আমি এই দায়িত্ব সততার সঙ্গে পালন করতে চাই। ভারতের কম বয়সী এই আইএএস বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের MSME ডিপার্টমেন্টের OSD অফিসার হিসেবে নিযুক্ত আছেন।

আরও পড়ুন: IAS বুশরা বানুর সফলতার কাহিনী: মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা নক্ষত্র

Check Also

পৃথিবীর বিলাবহুল বাড়ি

পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল ও দামি বাড়ি : চোখ জুড়িয়ে যাবে

সবার খবর, ওয়েব ডেস্ক: প্রত্যেকে স্বপ্ন দেখে যে তাদের নিজস্ব একটি বাড়ি থাকবে। এই স্বপ্ন …