Home / খেলার খবর / Ind Vs Nz: বিরাট বাহিনী দুর্মুশ করে দিল নিউজিল্যান্ডকে

Ind Vs Nz: বিরাট বাহিনী দুর্মুশ করে দিল নিউজিল্যান্ডকে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: পাঁচ ওয়ানডে ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচেই সিরিজ ফয়সালা হয়ে গেল। বিরাট কোহলির সেনারা তৃতীয় ওয়ানডেতে কিউইদের সাত উইকেটে পরাজিত করে ৩-০ তে সিরিজ নিজেদের নামে করে নিল। ভারতের দাপুটে ব্যাটিং-এর সামনে নিউজিল্যান্ড বোলারদের সাদামাটা লেগেছে।

প্রথমে টসে জিতে নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন ব্যাট করার সিদ্ধান্ত নেন। ৪৯ ওভারে ২৪৩ রান করে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ২৪৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে রোহিত ও শিখর ধাওয়ান দুরন্ত শুরু করেন। শিখর ধাওয়ান ২৮ ও রোহিত শর্মা ৬২ রান করেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি 60 রান করে আউট হন। আম্বাতি রাইডু অপরাজিত ৪০ ও দীনেশ কার্তিক অপরাজিত ৩৮ রান করেন।
হার্দিক পান্ডিয়া
বিরাট কোহলি রোহিত শর্মা তৃতীয় উইকেট জুটিতে ১০০ রানের পার্টনারশিপ গড়েন। এটি নিয়ে ১৬ বার ১০০ রানের পার্টনারশিপ তৈরি হল বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে। শচীন টেন্ডুলকর ও সৌরভ গাঙ্গুলী সর্বাধিক ২৬ বার ১০০ রানের পার্টনারশিপ তৈরি করেছিলেন।
নিউজিল্যান্ডের হয়ে রস টেলর সর্বাধিক ৯৩ রান করেন। অধিনায়ক উইলিয়ামসন ২৮ ও লাথাম ৫১ রান করেন।
ভুবনেশ্বর কুমার, চাহাল ও হার্দিক পান্ডিয়া দুটি করে উইকেট নেন। অপরদিকে মোহাম্মদ সামি তিনটি উইকেট পান।
2009 সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতে ছিল ভারতীয় ক্রিকেট দল। দশ বছর পর বিরাট কোহলির নেতৃত্বে আবারও ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল বিরাট বাহিনী। যদিও গত ওয়ানডে সিরিজ ০-৪ ব্যবধানে হেরেছিল ভারতীয় দল।
মোহাম্মদ সামিকে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। তিনি ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন। মজার বিষয় হলো মোহাম্মদ সামি পুরস্কার নিতে এসে প্রথমবারের মতো ইংরেজিতে কথা বলেন।
ভারতীয় দল চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭ পর ১১ টি ওয়ানডে সিরিজ খেলেছে যার মধ্যে মাত্র একটিতে তারা হেরেছে।
বিরাট কোহলি প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করছেন। তারই ধারাবাহিকতায় নিউজিল্যান্ডের মাটিতে পরপর তিনটি ওয়ানডে ম্যাচ জয়ের মধ্যে দিয়ে অধিনায়ক হিসেবে একই সারিতে থাকলে পাকিস্তানে সেলিম মালিকের সঙ্গে।
রোহিত ও বিরাট কোহলি আউট হয়ে যাওয়ার পর নিউজিল্যান্ডের সমর্থকরা ভেবেছিল হয়তো ম্যাচে ফিরে আসবে তাদের দল। কিন্তু কার্তিক ও রাইডু সেই সুযোগটি তাদের হাতে তুলে দেয়নি।
আরও পড়ুন: কিভাবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সুপারস্টার হবে যুবরাজ সিং, তা জানলেন তার বাবা

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …