JioRail: ফিচার ফোনে ট্রেনের টিকিট বুকিং-এর সুবিধা নিয়ে হাজির জিও

সবার খবর, টেক ডেস্ক: এতদিন হয়তো স্মার্টফোন অথবা কম্পিউটার, ল্যাপটপ দিয়ে রেল টিকিট বুক করে এসেছেন। কিন্তু এবার আপনার ফিচার ফোন অর্থাৎ জিও ফোন দিয়ে রেল টিকিট বুক করতে পারবেন খুব সহজেই। রিলায়েন্স জিও 4g ভল্টি ফিচার ফোনে আইআরসিটিসি রেল টিকিটের বুকিং পরিষেবা চালু করেছে। রেল টিকিট বুক করার জন্য রিলায়েন্স এই অ্যাপটির নাম দিয়েছে JioRail. জিওরেল অ্যাপটি বর্তমানে জিও ফোন ও জিও ফোন 2-এর গ্রাহকরা পরিষেবা পাবেন।
জিও
জিওরেল অ্যাপটির মাধ্যমে একজন গ্রাহক টিকিট বুক করা ছাড়াও অন্যান্য সুবিধাও পেয়ে থাকবেন। যেমন টিকিট ক্যান্সিলেশন, পিএনআর স্টেটাস চেকিং, ট্রেন টাইমিং, ট্রেন রুটস ও সীটের বুকিং সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই অ্যাপটির মাধ্যমেই। রেল টিকিট বুক করার জন্য সাধারণত গ্রাহকদেরকে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এমনকি ই-ওয়ালেট ব্যবহার করতে হবে। স্মার্টফোনের মাধ্যমে আইআরসিটিসি-তে যেমন ভাবে তৎকাল টিকিট কাটা যেত ঠিক তেমন ভাবেই জিওরেল অ্যাপে একজন গ্রাহক তৎকাল টিকিট বুকিং করতে পারবেন। শুধু টিকিট বুকিং-ই নয় ট্রেনে বসে ইচ্ছে করলেই জিওরেল অ্যাপ-এর মাধ্যমে খাবার অর্ডার যেন করতে পারেন সে ব্যবস্থাও কর্তৃপক্ষ করতে চলেছে খুব শীঘ্রই।

রিলায়েন্স জিও বর্তমানে রেলের অফিশিয়াল সার্ভিস প্রোভাইডার। সে কারণেই JioRail অ্যাপটি বাজারে নিয়ে আসলো বলে জানা যাচ্ছে।
আরও পড়ুন: Video: ইলন মাস্কের (Elon Musk) উড়ন্ত গাড়ির ভিডিও ভাইরাল

Check Also

চন্দ্র অভিযান

নীল আর্মস্ট্রং-এর চাঁদের বুকের স্মৃতিচিহ্ন নিলাম হলো ৩.৫ কোটি টাকায়

সবার খবর, ওয়েব ডেস্ক: আমেরিকার মহাকাশচারী নীল আর্মস্ট্রং-এর চাঁদের বুকের কিছু স্মৃতিচিহ্ন এক নিলামে উঠেছিল। …