শাহিদ আফ্রিদি বাছলেন বিশ্বকাপের সেরা একাদশ| দল থেকে বাদ শচীন, ধোনি

সবার খবর, স্পোর্টস ডেস্ক: শাহিদ আফ্রিদি তার সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ ঘোষণা করেছেন। অবাক ব্যাপার হল এই দলে কেবল মাত্র একজন ভারতীয় খেলোয়াড়ের নাম রয়েছে। একই সাথে পাঁচ পাকিস্তানী ক্রিকেটারকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। পাঁচ জন পাকিস্তানের ক্রিকেটারের পাশাপাশি চার জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার, একজন ভারতীয় ও একজন দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়কে তার দলে রেখেছেন তিনি। সকলেই অবাক হয়েছেন যখন শাহিদ আফ্রিদি তার বিশ্বকাপের সেরা একাদশ বাছতে গিয়ে বিশ্ব ক্রিকেটের গড হিসেবে পরিচিত শচীন তেন্ডুলকর এবং বিশ্বের সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকেও যায়গা দেননি তাঁর দলে।
শাহিদ আফ্রিদি
শাহিদ আফ্রিদি দলে রেখেছেন যে পাঁচ পাকিস্তানি ক্রিকেটারকে তারা হলেন- পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক, পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরাম, পাকিস্তানের আর এক ফাস্ট বোলার শোয়েব আখতার, পাকিস্তানের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান সাঈদ আনোয়ার এবং পাকিস্তানের কিংবদন্তি অফ স্পিনার সাকলাইন মুশতাক।
শচীন
অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট, সাবেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা, সাবেক অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্ন এবং প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ক ও ব্যাটসম্যান রিকি পন্টিংও আফ্রিদির দলে অন্তর্ভুক্ত হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিখ্যাত অলরাউন্ডার এবং কলকাতা নাইট রাইডার্স দলের কোচ জ্যাক ক্যালিস এবং বর্তমানে টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং কিংবদন্তী ব্যাটসম্যান বিরাট কোহলি আফ্রিদির এই দলে যায়গা পেয়েছে।

শাহিদ আফ্রিদির সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ: সাঈদ আনোয়ার, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, বিরাট কোহলি, ইনজামাম-উল-হক, জ্যাক ক্যালিস, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা, শেন ওয়ার্ন, শোয়েব আখতার, সাকলাইন মুশতাক।
আরও পড়ুন: ভিডিও: ধোনির মেয়ে অনেক ভাষায় কথা বলতে পারে, দেখলেই অবাক হবেন

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …