Home / আন্তর্জাতিক / এভারেস্টে ৯ দিনে ১১ জনের মৃত্যু! ছবি দেখার পর ভয়ে কাঁপছে বিশ্ব

এভারেস্টে ৯ দিনে ১১ জনের মৃত্যু! ছবি দেখার পর ভয়ে কাঁপছে বিশ্ব

সবার খবর, ওয়েব ডেস্ক: এভারেস্ট জয় করার স্বপ্ন প্রত্যেক পর্বতরোহীর থাকে। কিন্তু সেই এভারেস্টেই বিছিয়ে আছে মারন ফাঁদ। ৮৮৪৮ মিটারকে জয় করতে গিয়ে অনেকেই নিজের প্রাণ বিসর্জন দিয়েছেন। বিপদ যে এভারেস্টের পদে পদে তাঁর গল্প হয়তো আমরা অনেকেই শুনেছি কিন্তু চাক্ষুস তার প্রমান ক্যামেরা বন্দি করলেন এক ছবি নির্মাতা। সেই ছবিতে দেখা যাচ্ছে লাশের পাশ কাটিয়ে এভারেস্ট জয় করার উদ্দেশ্যে এগিয়ে চলছে একদল পর্বতরোহী। দৃশ্যটি ছিল মর্মান্তিক।
এভারেস্টে মৃত্যু
এবছর এভারেস্টে চড়া মোটেই সুখকর ছিল না পর্বাতরোহীদের কাছে। গত ৯ দিনে ১১ জনকে প্রাণ হারাতে হয় এভারেস্ট জয় করতে গিয়ে। বিশেষজ্ঞদের মতে, এবার আবহাওয়া খারাপ থাকায় অনেককেই প্রাণ হারাতে হয়েছে এভারেস্টের বুকে। তাছাড়াও নেপাল সরকার এই বছর রেকর্ড ৩৮১ জনকে এভারেস্টে চড়ার ছাড়পত্র দেয়। ফলে হিমালয়ের নির্দিষ্ট পথে ভিড় লেগে যায়। যে কারনে পর্বতরহীদের পথে অনেক দেরি হয়ে যায়।
এভারেস্ট
কানাডার ফিল্ম নির্মাতা এলিয়া সাকলি তার ইনস্টাগ্রাম একাউন্টে প্রায় ত্রিশ হাজার ফুট উপরের ছবি পোস্ট করেন। ছবিতে পর্বতরোহীদের যাত্রা পথে একটি লাইন দেখতে পাওয়া যাচ্ছে। এই ছবির মাধ্যমেই পাহাড়ে চড়ার স্বপ্ন দেখে এমন মানুষদের সচেতন করার চেষ্টা করেন এলিয়া। এলিয়া ক্যাপসানে লেখেন, আমরা একটি স্বপ্ন কে জয় করার জন্যে এগিয়ে যাচ্ছিলাম, কিন্তু হঠাৎ দেখতে পেলাম আমাদের পায়ের তলে মানুষের লাশ।
এভারেস্টে
এভারেস্টে ভিড় বাড়ার কারণে অনেকেই বিপদের মুখে পড়ছেন। বতর্মানে অস্ট্রেলিয়ার একটি পর্বতরহী ২৪৬০০ ফুট উচ্চতায় আটকে থাকার পর জীবন ও মৃত্যুর সাথে লড়াই করছেন।
আরও পড়ুন: ট্রু-কলার যখন আতঙ্কের বিষয়! লক্ষ লক্ষ টাকায় বিক্রি হচ্ছে ফোন নম্বর!

Check Also

করোনা আক্রান্ত ট্রাম্প

করোনা আক্রান্ত ট্রাম্প হঠাৎ হাসপাতালের বাইরে, ঝুঁকিতে অন্যরা

করোনা আক্রান্ত ট্রাম্প চিকিৎসাধীন অবস্থায় হঠাৎ হাসপাতালের বাইরে গিয়ে বিতর্কের জন্ম দিলেন।বিষয়টকে পাগলামি বলে অবহিত …