Video: এই ভয়ানক স্টান্ট করতে গিয়ে শাহরুখ খান মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন

সবার খবর, ওয়েব ডেস্ক: শাহরুখ খান। বলিউডের কিং খান নামেই সকলে চেনেন। তাছাড়াও তাকে রোমান্সের বাদশাও বলা হয়। ২ নভেম্বর ১৯৬৫ সালে জন্ম গ্রহন করেন শাহরুখ খান। আজকের দিনে ৫৩ বছরে পা দিয়েছেন। শাহরুখ এই পর্যন্ত ১৫৯ টি ছবি করেছেন। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমা দিয়েই শাহরুখ খান বলিউডে পা রাখেন। প্রথম দিকে শাহরুখ খানকে সকলে অ্যাকশন হিরো হিসেবেই চিনতেন। এই রোমান্সের বাদশা নিজের জীবন বাজি রেখে অনেকগুলি স্টান্টও করেছেন। একটি স্টান্ট করার সময় প্রায় মৃত্যু তার কাছাকাছি চলে এসেছিল।

কয়লা(Koyla) ছবিটি নিশ্চয় সকলের মনে আছে। রাকেশ রোশনের পরিচালনায় ছবিটিতে অভিনয় করেছিলেন মাধুরী দীক্ষিত, শাহরুখ খান ও অমরেশ পুরী। সিনেমাটি শাহরুখের ক্যারিয়ারের একটি সফল ছবি ছিল। সিনেমাটি হিট হওয়ার পিছনে শাহরুখ খানের দুর্দান্ত সব স্টান্ট অনেকটাই অবদান রেখেছিল। কয়লা ছবির একটি দৃশ্যে শাহরুখের গায়ে আগুন লাগানো হয়েছিল এবং সে দৌড়াচ্ছিল। তিনি ফায়ার প্রুফ কাপড় পড়ে ছিলেন। ওয়াটার জেলও লাগিয়ে ছিলেন। কিন্তু এই সব একজন মানুষকে ১৫ সেকেন্ডের জন্য সুরক্ষিত রাখতে পারে। শাহরুখ খান স্টান্টটি করার জন্য প্রোটেকশান মাস্কও ব্যবহার করেননি, যা স্টান্টম্যানরা সাধারণত ব্যবহার করে থাকে। যখন তিনি দৃশ্যটির শেষ টেক দিয়েছিলেন তখন তার নিঃশ্বাস বন্ধ হয়ে মৃত্যুও হতে পারতো।

একটি ইন্টারভিউ শাহরুখ খান নিজেই বলেছেন, যখন আমার দেহে আগুন লাগানো হলো তখন আগুনের শিখা আমাকে চারদিক থেকে ঘিরে নিয়েছিল। আগুন চারদিকে এমন ভাবে ছড়িয়ে পড়েছিল যা নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল। আমি তখন মাটিতে শুয়ে গিয়েছিলাম। চারদিক থেকে মানুষ এসে আমাকে ঘিরে নিয়েছিল এবং আগুন নেভানোর চেষ্টা করছিল। আমার উপর ভেজা কম্বল চাপা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিল কিন্তু তাতেও কিছু হয়নি। আমার মুখে আগুন লেগে যাওয়ার উপক্রম দেখে সেই সময় একজন ব্যক্তি দৌড়ে এসে কার্বন ডাই অক্সাইড দিয়ে আগুনকে বশে আনার চেষ্টা করছিলেন। আমার নিঃশ্বাস প্রায় বন্ধ হয়ে গেছিল। কারণ ভেতরের দিকে নিঃশ্বাস নিতে পারছিলাম না। সেই দিনটি খুব ভয়ানক ছিল। আমি মৃত্যুর দরজা থেকে ফিরে এসেছিলাম।
আরও পড়ুন: সানিয়া ও শোয়েব সন্তানের যে নাম রাখলেন তা সকলের ফেভারিট

Check Also

ফটোশুট

Video: ফটোশুটের সময় মডেলের সঙ্গে শুকর যা করলো

সবার খবর, ওয়েব ডেস্ক: বাহামাসে এমন একটি ঘটনা ঘটেছে যা দেখে সকলে আশ্চর্য হয়ে যায়। …