Video: ৩০০০ কোটির বল্লভভাই প্যাটেলের মূর্তির ছাদ ফুটো হয়ে জল পড়ছে অনবরত

সবার খবর, ওয়েব ডেস্ক: বেশ ঢাকঢোল পিটিয়ে পৃথিবীর সব চাইতে উঁচু মূর্তিটি উদ্বোধন করা হয়েছিল। কিন্তু কে জানতো প্রথমবার বৃষ্টির জল ছাদ গড়িয়ে পড়বে নিচে। সর্দার বল্লভভাই প্যাটেলের এই মূর্তিটির উচ্চতা ১৮২ মিটার। মূর্তিটি তৈরি করতে সরকারের খরচ হয় প্রায় ৩০০০ কোটি টাকা।

মূর্তিটি বর্তমানে রক্ষনাবেক্ষন করছে ‘আপডেটার সার্ভিসেস লিমিটেড’ নামের একটি বেসরাকারি সংস্থা। আধিকারিকরা জানাচ্ছেন, মূর্তিটির ১৫৩ মিটার উঁচুতে আছে ভিউয়িং গ্যালারি। সেই ভিউয়িং গ্যালারির ছাদ থেকে জল পড়ছে। জল এতোটাই পড়েছে যে মেঝে পুরো থিকথিক করছে। এমন দৃশ্য হাতের নাগালে পেয়ে ক্যামেরা বন্দি করতে ভুল করেননি উপস্থিত দর্শনার্থীরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩১ অক্টোবর ২০১৮ উদ্বোধন করেছিলেন মূর্তিটির। যদিও ৩০০০ কোটি টাকা খরচ নিয়ে বিরোধিরা প্রশ্ন তুলে দেন। শুধু দেশে নয় সমালোচনা সইতে হয়েছিল আন্তর্জাতিক স্তরেও। বিভিন্ন দেশ প্রশ্ন করেন কিভাবে ভারতের মত একটি উন্নয়নশীল দেশ এই অর্থ মূর্তি বানানোর কাজে খরচ করতে পারে। যদিও স্ট্যাচু অফ ইউনিটির কারনে রাজ্য সরকারের কোষাগার ফুলে ফেঁপে উঠছে বলে জানা যায়।

ইতিপূর্বেই শোস্যাল মিডিয়াতে মূর্তিটির রক্ষনাবেক্ষণ নিয়ে নানান প্রশ্ন উঠেছিল। তার প্রমান আজ চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল কর্তৃপক্ষকে। কিছুদিন আগে ‘আপডেটার সার্ভিসেস লিমিটেড’-এর কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিল। এই বিক্ষোভে অংশ গ্রহন করেন মূর্তিটির টিকিট চেকার থেকে শুরু করে মালি পর্যন্ত সমস্ত কর্মী। তাদের অভিযোগ তারা বেতন পাচ্ছেন না। সুতরাং এই সংস্থার কর্মীরা যে সঠিকভাবে স্ট্যাচু অফ ইউনিটির দেখভাল করেননি সে কথা নিশ্চিত ভাবেই বলা যায়।

আরও পড়ুন: মর্মান্তিক দৃশ্য: মা পাখি খাদ্য হিসেবে সিগারেটের টুকরো তুলে দিচ্ছে বাচ্চার মুখে

Check Also

কুমিল্লায় ধর্ষণ

শিক্ষকের ধর্ষণে মা ৭ম শ্রেনির ছাত্রী, চাচার ধর্ষণে মা ভাতিজি

কুমিল্লায় ধর্ষণ – শিক্ষক কিংবা নিকট আত্মীয় কারো কাছেই কি নিরাপত্তা নয় নারীরা?কুমিল্লার চৌদ্দগ্রামে কোচিং …