এই ধনী ব্যক্তিদের এক দিনের ইনকাম শুনলে চমকে উঠবেন

সবার খবর, ওয়েব ডেস্ক: একটি মিড্ল ক্লাস পরিবারের 1 কোটি টাকা ইনকাম করতে সারা জীবন লেগে যায়। আবার একজন গরিবের সারা দিনের ইনকাম দিয়ে ভালোভাবে দুবেলা দুমুঠো ভাত-ই পেট ভরে খেতেই দিতে পারেন না পরিবারের সদস্যদের। পোস্টটি থেকে জানতে পারবেন পৃথিবীর সবচাইতে বিত্তশালী ব্যাক্তিদের একদিনের ইনকাম কত। যা জানার পর হয়তো আপনি বিস্ময় প্রকাশ করবেন।
মুখেশ আম্বানি
৪. মুকেশ আম্বানি পৃথিবীর সবচাইতে ধনী ব্যক্তিদের মধ্যে একজন। মুকেশ আম্বানি একদিনে অর্থাৎ 24 ঘণ্টায় 61 কোটি টাকা ইনকাম করেন। এর অর্থ দাঁড়াচ্ছে মুকেশ আম্বানি 1 মিনিটে প্রায় 17 লক্ষ টাকা আয় করে থাকেন।
বিল গেটস
৩. বিল গেটস মাইক্রোসফট কোম্পানির প্রতিষ্ঠাতা। সাধারনত তার কোম্পানি সফটওয়্যার তৈরি করে থাকে। তাছাড়াও বিল গেটস এর আরো অন্যান্য কোম্পানি আছে। বিল গেটস একদিনে 81 কোটি টাকা ইনকাম করেন।
মার্ক জুকারবার্গ
২. সবথেকে অল্প বয়সে যে কজন ধনী ব্যক্তি জন্মগ্রহণ করেছেন তাদের মধ্যে মার্ক জুকারবার্গ এক নম্বরে। ফেসবুকের ফাউন্ডার মার্ক-এর বয়স 35 বছর। বয়সের সাথে অন্যান্য ধনী ব্যক্তিদের তুলনা করলে মার্ক জুকারবার্গই সবচেয়ে ধনী ব্যক্তি এই পৃথিবীর। মার্ক একদিনে প্রায় 302 কোটি টাকা আয় করে থাকেন। বিল গেটস 52 বছর বয়সে পৃথিবীর সবচাইতে ধনী ব্যক্তি হয়েছিলেন। এভাবে মার্কের আয় বাড়তে থাকলে অচিরেই তিনি পৃথিবীর ধনীদের মধ্যে এক নম্বর স্থানে পৌঁছে যাবেন বলে সকলে ধারনা ।
জেফ বেজস
১. জেফ বেজস অ্যামাজনের মালিক। পুরোনো বই বিক্রি দিয়ে শুরু হয়েছিল তাঁর যাত্রা। জেফ বেজসের একদিনের ইনকাম ভারতের একটি রাজ্যের এক দিনের বাজেটের সমান। তিনি দিনে ৭৮৮ কোটি টাকা ইনকাম করেন।
আরও পড়ুন: বিশ্বের পাঁচ জন সুন্দরী মহিলা ক্রিকেটার। এদের সৌন্দর্য্যে নিয়ে কম আলোচনা হয়নি

Check Also

ভালো কাজ

ভালো কাজ করলেই মিলবে খাবার, লাগবে না কোন টাকা

ভালো কাজ করলেই মিলবে খাবার, লাগবে না কোন টাকা কথাটা শুনতে অবাক করার মতো হলেও …

Leave a Reply

Your email address will not be published.