জানেন কি কামরান আকমালের চতুর্থ ভাই দুই বছর যাবৎ পাকিস্তান দলকে জিতিয়ে আসছেন?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের ক্রিকেট দলের আকমল ভাইদের চিনেন না এমন মানুষ খুব কমই আছে। কামরান আকমল ও উমর আকমল ইতোমধ্যেই তাদের দর্শনীয় পারফরম্যান্সের মাধ্যমে বিশ্বের ক্রিকেট প্রেমিদের নজর কেড়েছেন। একই ভাবে তাদের তৃতীয় ভাই আদনান আকমল পাকিস্তানের অল্পকিছু ম্যাচে অংশ নিতে দেখা গেছে।
আকমাল ভাই
কিন্তু আমরা এই পোস্টে আরও এক ভাই সম্পর্কে কথা বলতে যাচ্ছি। ২০০২ সালে উইকেট কিপার হিসেবে পাকিস্থান দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন কামরান আকমল। তার দুই ভাই উমর আকমল ও আদনানও পাকিস্তান দলে খেলেছেন। কিন্তু পাকিস্তান দলে যে ব্যাটসম্যান গত দুই বছর যাবৎ দুর্দান্ত খেলছেন তিনিই আকমলের আর এক ভাই বাবর আজম। বাবর আজম আকমলের কাকার ছেলে।

আদনান আকমল
আদনান আকমল
৩১ মে ২০১৫ সালে বাবর আজমের জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়। প্রথম ম্যাচেই অর্ধ শতরান করেন বাবর আজম। তিনি ৬০ বলে ৫৪ রান করেন সেই ম্যাচে। তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ১৩০৬ রান করেন ২৫ টি ওয়ানডে ম্যাচে খেলে। বাবর আজম পাকিস্তানকে অনেক ম্যাচে জয় নিয়ে এসে দিয়েছেন একার ক্ষমতাতেই।
বাবর আজম
২০১৬ ও ২০১৭ সালে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন। ফলে বাবর আজম অনেক .সম্মানেও ভূষিত হন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে ওয়ানডে প্লেয়ার অফ দ্য ইয়ার ২০১৭ পুরস্কার দেওয়া হয়। তাছাড়াও ২০১৮ সালে টি-২০ প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কার দেওয়া হয় পিসিবি-এর পক্ষ থেকে।
আরও পড়ুন: প্রকাশিত হলো ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী । একনজরে ভারত, বাংলাদেশের খেলাগুলি

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.