Home / আন্তর্জাতিক / পাকিস্তানে একটি চারচাকা গাড়ির চাইতে কুরবানী পশুর দাম বেশি ! পাকিস্তানি ক্রিকেটারের চুরি হলো কুরবানী

পাকিস্তানে একটি চারচাকা গাড়ির চাইতে কুরবানী পশুর দাম বেশি ! পাকিস্তানি ক্রিকেটারের চুরি হলো কুরবানী

সবার খবর, ওয়েব ডেস্ক: পাকিস্তানে ঈদ-উল-আযাহা উদযাপনের প্রস্তুতি সম্পূর্ণ। একই সময়ে, কুরবাণীর জন্য পশুদের মূল্য আকাশ ছুঁয়েছে। যা পাকিস্তানের সাধারণ জণগনের ধরা-ছোঁয়ার বাইরে। এই বছর একটি ছাগলের মূল্য কুড়ি হাজার থেকে ষোলো হাজারের পাকিস্তানি রুপীর মধ্যে ঘোরাফেরা করছে। এর কমে পাকিস্তানের মানুষ কুরবানীর পশু কিনতে পারছে না। পাকিস্তানের মানুষ জানাচ্ছেন কুরবানীর পশুর দাম এই বছরই ইতিহাসে সর্বোচ্চ। গত বছরের তুলনায় এই বছর প্রায় দ্বী-গুন।
পাকিস্তানের কুরবানী
কুরবনীর পশুর দাম এতো বেশি হওয়ার কারণে অনেক যায়গা থেকে পশু চুরির ঘটনাও ঘটছে। তার বড়ো উদাহরণ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইমরান ফরহাত। তিনি এক লক্ষ টাকা দিয়ে একটি ছাগল কিনেছিলেন কুরাবানী দিবেন বলে কিন্তু দুর্ভাগ্যক্রমে সেটি চুরিও হয়ে যায়। পরে ইমরান ফারহাত থানাতে আভিযোগ করেন। এখন পর্যন্ত পুলিশ সেই পশুটির কোনো কুলকিণারা করতে পারেননি। এই খবর পাকিস্তানের বেশ কিছু নিউজ চ্যানেল প্রচার করা হয়।
ইমরান ফরহাত
পাকিস্তানের চ্যানেলগুলিতে উচ্চ দরের পশুদের দেখানো হচ্ছে। তারমধ্যে এমন একটি ছাগল আছে যে, প্রতিদিন স্প্রাইট ও পান খেতে অভ্যস্ত। টিভিতে একটি ছাগল দেখানো হয়েছে যার দাম ছয় লক্ষ পাকিস্তানি রুপি। অন্যদিকে একটি মহিষের দাম উঠেছিল ষোলো লক্ষ টাকা। যদিও পাকিস্তানে একটি চার চাকা গাড়ির দাম সাত লক্ষ টাকা। যদি কেউ পশু হাটে না যেতে পারে তবে তাদের জন্য আছে অনলাইন ব্যবস্থা। সবচাইতে বড়ো ওয়েব সাইটটির নাম কুরবানী অনলাইন।
Read More: ভারতীয় দলে কোহলির চাইতে সেরা ব্যাটসম্যান আছে বলছেন ওয়াটসন

Check Also

নাজীব তারাকাই

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে।সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এতদিন ধরে কোমায় …

Leave a Reply

Your email address will not be published.