Home / জাতীয় / কেরল বন্যা : কেরলবাসীর উদ্দেশ্যে কোহলির ভুল বার্তা, যা মানলে মৃত্যু ঝুঁকি অনিবার্য

কেরল বন্যা : কেরলবাসীর উদ্দেশ্যে কোহলির ভুল বার্তা, যা মানলে মৃত্যু ঝুঁকি অনিবার্য

সবার খবর, ওয়েব ডেস্ক: কেরল ১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় বন্যার সম্মুখীন হয়েছে। কেরলের মানুষের জীবন স্তব্ধ হয়ে গেছে। যেন গোটা কেরল রাজ্যটি জলের তলায় হাবুডুবু খাচ্ছে। সাধারণ জণগন সম্পূর্ণ দিগভ্রান্ত। তারা বুঝে উঠতে পারছে না কি করা উচিত। অনেক কে একাধিক স্থান পরিবর্তন করতে হয়েছে নিজের জীবন বাঁচাতে। বন্যার জল যেন সাপের মতো ধাওয়া করছে।
কেরল বন্যা
এমন অবস্থায় বিভিন্ন সেলিব্রেটি বিভিন্নভাবে পরামর্শ দিচ্ছেন কেরলবাসীকে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও টুইট করে পরামর্শ দেন কেরালার মানুষদের উদ্দেশ্যে। কিন্তু তার এই পরামর্শ মানলে বন্য পীড়িতদের জীবন সংশয় দেখাতে দিতে পারে। বিরাট কোহলি টুইট করে কেরলের মানুষদের ঘরে থাকতে পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, কেরলের সবাই দয়াকরে সুরক্ষিত থাকেন, বেশির ভাগ সময় ঘরের মধ্যে থাকেন। আশা করছি অল্প সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। পাশাপাশি ভারতীয় সেনা বাহিনী ও এনডিআরএফ কঠিন পরিস্থিতির মধ্যেও সুন্দর কাজ করার জন্যে কৃতজ্ঞতা জানান। তাদের উদ্দেশ্যে বলেন, সতেজ থাকুন ও সুরক্ষিত থাকুন।
কেরালা বন্যা
ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির এই টুইটের জবাবে জনপ্রিয় সাংবাদিক মৃণাল পান্ডে বলেন, এই রকম ভয়ানক বন্যার সময় ঘরের ভেতর মৃত্যুকে নিমন্ত্রন করার সমতুল্য। তিনি বলেন, এমন সময় ঘরের ভেতর থাকা কোনো মতেই উচিত নয়। মানুষকে বলা উচিত ছিল জলস্তর বিবেচনা করে প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে নিয়ে সুরক্ষিত স্থানে আশ্রয় নেওয়ার জন্যে।


উল্লেখ থাকে যে এ পর্যন্ত কেরলের বন্যায় প্রায় ৩৬০ জন মানুষ প্রাণ হারিয়েছেন। প্রায় দশ লক্ষ মানুষ ত্রান শিবিরগুলিতে আশ্রয় নিয়েছেন।
আরও পড়ুন: কেরালা বন্যা: মোট ক্ষতির ৫% দিতে হতে পারে বীমা সংস্থাগুলিকে

Check Also

সড়ক পরিবহন আইন

সড়ক পরিবহন আইন – দুর্ঘটনা হলেও ক্ষতিপূরণ পাবেন না যাত্রী

সড়ক পরিবহন আইন – নতুন সড়ক পরিবহন আইনে যাত্রী ও পথচারীর বীমা ছাড়াই গাড়ি চলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *